• বুধবার , ১ মে ২০২৪

মনোনয়ন বানিজ্যে ক্ষুদ্ধ চট্টগ্রামবাসী প্রতিমন্ত্রীর লোকরা ভাংলো অফিস


প্রকাশিত: ৪:১৯ পিএম, ১৫ এপ্রিল ১৬ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৪৪ বার

দক্ষিণ চট্টগ্রাম সংবাদদাতা:  ইউনিয়ন নির্বাচনের (ইউপি) মনোনয়নকে কেন্দ্র করে চট্টগ্রাম 1মহানগরীর লালদীঘির পাড়ে অবস্থিত আওয়ামী লীগের দক্ষিণ জেলা কার্যালয়ে ভাঙচুর চালিয়েছে বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এ সময় দুই পক্ষের সংঘর্ষ থামাতে পুলিশ ফাঁকা গুলি চালায়। পুলিশের গুলিতে ৬ জন আহত হয়েছেন বলে জানা গেলেও তাদের নাম-পরিচয় জানা যায়নি।

শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ সংঘর্ষ চলে। সংঘর্ষ চলাকালে পুরো লালদীঘি এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। আশপাশের দোকানপাট ও যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন জাতিরকন্ঠকে  জানান, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনোয়ারা ও কর্ণফুলী থানা এলাকায় চেয়ারম্যান ও সদস্য প্রার্থীদের মনোনয়ন নিয়ে দক্ষিণ জেলা আওয়ামী লীগের অফিসের সামনে দুই এলাকার কর্মী সমর্থকরা সংঘর্ষে লিপ্ত হয়। পরে পুলিশ ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সমর্থকরা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ব্যাপক ভাঙচুর চালায়।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান  জানান, শুক্রবার আনোয়ারা উপজেলা ও কর্ণফুলী থানার চেয়ারম্যান প্রার্থীদের নামের তালিকা ঘোষণার কথা ছিল। পরে তা বাতিল করা হয়। এ অবস্থায় বেলা ১১টার দিকে আকস্মিক আনোয়ারা ও কর্ণফুলী থানা থেকে আসা আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা ও ভাঙচুর চালায়। সংঘর্ষে লিপ্ত এবং হামলাকারীরা চট্টগ্রামের আনোয়ারা-কর্ণফুলী এলাকার সংসদ সদস্য ও ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের অনুসারী বলেও জানান তিনি।