• রোববার , ৫ মে ২০২৪

মওকা মওকা -পেপসি বিজ্ঞাপনে এবার বাংলাদেশ কে অপমান! সরকার কি পদক্ষেপ নেবে ???


প্রকাশিত: ৭:৪৯ পিএম, ১৫ মার্চ ১৫ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৮৬ বার

Mouka Mouka pepsi ad in india-www.jatirkhantha.com.bdঅনলাইন ডেস্ক রিপোর্টার:
মওকা মওকা- পেপসি বিজ্ঞাপনে বাংলাদেশ কে অপমান করার অভিযোগ উঠেছে।বিজ্ঞাপনটি প্রচার করা হচ্ছে ইউটিউব ফেসবুকসহ নানা সামাজিক মাধ্যমে।

১৮ ঘন্টা আগে বিজ্ঞাপনটি ইউটিউবে আপলোড করেন মুরাদ মোর্শেদ নামের এক ইউজার।ততক্ষণে এর ভিউয়ার ছিল ৩২৯২ জন। ক্রমাগত বাড়ছে এর শেয়ার।

বিজ্ঞাপন চিত্রে দেখা যায়, ভারতের জার্সি গায়ে এক যুবক পেপসির মুখ খুলে চুমুক দিল। তখনই কলিং বেলের আওয়াজ। দরজা খুলতেই বাংলাদেশ লেখা টি শার্ট গায়ে  দাড়ানো এক কিশোর বলছে মওকা মওকা..।
ভারতের জার্সি গায়ে দেয়া যুবক তখন মুচকি হেসে দুই হাতের আঙ্গুল নির্দেশ করে দেখায় ভারতের ম্যাপের সঙ্গে গোল চিহ্নিত ৭১ এবং ম্যাপের নিচে লেখা ইন্ডিয়া ক্রিয়েটেড বাংলাদেশ।

এটা দেখে বাংলাদেশের টি শার্ট গায়ে দেয়া কিশোর কিছু ফুল ভারতের জার্সি গায়ে দেয়া যুবকের পায়ের সামনে রেখে প্রনাম করতে করতে চলে যায়। অপমানের এখানেই শেষ নয় বিজ্ঞাপন চিত্রটির শেষে দেখানো হয় ‘‘হাউ ওয়ান্ট গিফ ইট ব্যাক” ।
পেপসির এই বিজ্ঞাপন চিত্রটি দেখে দেশপ্রেমিক বাংলাদেশের মানুষরা অপমান বোধ করছেন।একই সঙ্গে তাঁরা বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং মুক্তিযোদ্ধাদের হেয় করার অভিযোগ তুলেছেন পেপসির বিরুদ্ধে।
ইংল্যান্ডকে হারানোর পর বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা জয়টাকে দেশের মুক্তিযুদ্ধ এবং মুক্তিযোদ্ধাদের উৎসর্গ করেছেন। পেপসির ওই বিজ্ঞাপনে টিম বাংলাদেশকে অপমান করা হয়েছে।

এ অবস্থায় সরকার কি পদক্ষেপ নেবে সেটাই এখন দেখার বিষয়। তবে এদেশের দেশপ্রেমিক একাধিক জনগন বলছেন, সরকার পেপসির বিরুদ্ধে ব্যবস্থা না নিলে তাঁরা পেপসি খাবেন না এবং বিক্রি করতেও দেবেন না।

অনলাইন দৈনিক জাতিরকন্ঠের পাঠকদের জন্যে ভারতীয় পেপসির ওই বিজ্ঞাপন চিত্রটি তুলে ধরা হলো। উল্লেখ্য আগামী ১৯ মার্চ বাংলাদেশ-ভারত কোয়ার্টার ফাইনালে খেলবে-।ভুক্তভোগীরা বলছেন, পেপসির ওই বিজ্ঞাপনের অপমান যেন মাশরাফিরা খেলায় ভারতকে হারিয়ে দেখান—-সেটাই তাঁদের প্রত্যাশা।

Pepsi mouka mouka : India versus Bangladesh 2015