• সোমবার , ৬ মে ২০২৪

ভুল চিকিৎসার দোষ স্বীকার-সেন্ট্রাল হাসপাতালের ২ চিকিৎসক গ্রেফতার


প্রকাশিত: ২:২৭ এএম, ১৬ জুন ২৩ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৪২ বার

কোর্ট রিপোর্টার : ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু ও কর্তৃপক্ষের প্রতারণায় প্রসূতিকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার অভিযোগে রাজধানীর সেন্ট্রাল হাসপাতালের গ্রেপ্তার দুই চিকিৎসক ডা. শাহজাদী ও ডা. মুনা দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। বৃহস্পতিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তারা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। আদালত তাদের জেবানবন্দি রেকর্ড করেন।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ধানমন্ডি থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা মাহফুজুল ইসলাম দৈনিক সত্যকথা প্রতিদিন কে বলেন, গত বুধবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে সেন্ট্রাল হাসপাতাল থেকে ওই দুই চিকিৎসককে গ্রেপ্তারের পর বৃহস্পতিবার দুপুরে তাদের আদালতে হাজির করা হয়। এরপর আসামিরা স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আফনান সুমীর আদালত আসামি শাহজাদী এবং ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারাহ দিবা ছন্দার আদালত আসামি মুনার জবানবন্দি রেকর্ড করেন।এদিকে তাদের জামিন চেয়ে আদালতে আবেদন করেন তাদের আইনজীবী। এ বিষয়ে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারাহ দিবা ছন্দার আদালতে শুনানি অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় এ খবর লেখা পর্যন্ত আদালতে জামিন শুনানি অনুষ্ঠিত হয়নি।

প্রসঙ্গত, ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু ও কর্তৃপক্ষের প্রতারণায় প্রসূতিকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার অভিযোগে বুধবার ধানমন্ডি থানায় ‘অবহেলাজনিত মৃত্যু’ মামলা হয়। মামলায় ডা. শাহজাদী, ডা. মুনা, ডা.মিলি, সহকারী জমির, এহসান ও হাসপাতালের ম্যানেজার পারভেজকে আসামি করা হয়। এছাড়াও অজ্ঞাতনামা আরও কয়েকজনকেও আসামি করা হয়েছে। মামলা দায়েরের পর রাতেই ডা. শাহজাদী ও ডা. মুনাকে হাসপাতাল থেকে গ্রেপ্তার করে পুলিশ।