• মঙ্গলবার , ৭ মে ২০২৪

ভিসির দেয়া দেড় কোটি’ই দুর্নীতি-


প্রকাশিত: ৯:৫৪ পিএম, ৮ নভেম্বর ১৯ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ১৯০ বার

 

বিশেষ প্রতিনিধি/ জাবি প্রতিনিধি : নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ভিসির দেয়া দেড় কোটি’ই দুর্নীতি; জাবির ভিসি ও তার স্বামী ১ কোটি ৬০ লাখ টাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীদের বিতরণ করেছেন। এটা তদন্ত করেন। তাহলেই কে দুর্নীতিবাজ বেরিয়ে আসবে। ছাত্রছাত্রীরা তার দুর্নীতির বিরুদ্ধে যখন আন্দোলন করছে, তখন তাদের ওপর হামলা চালানো হচ্ছে দুর্নীতি ধামাচাপা দেয়ার জন্যে।জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) হাজার কোটি টাকার প্রকল্পের কাজ শুরু হয়েছে। ২৪তলা একটি বিল্ডিং বানানো হবে। সেখানে শত শত গাছ কাটা হয়েছে। প্রাকৃতিক সৌন্দর্য নষ্ট করে বিল্ডিং বানানো হচ্ছে। আমরা পরিবেশ ধ্বংস করে উন্নয়ন চাই না।

শুক্রবার (৮ নভেম্বর) বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে নাগরিক ঐক্য আয়োজিত নাগরিক সমাবেশের সভাপতি ও প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।ডাকসুর সাবেক ভিপি বলেন, জাবির ভিসি ও তার স্বামী ১ কোটি ৬০ লাখ টাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীদের বিতরণ করেছেন। তিনি কী ভিসি না ওসি? ছাত্রছাত্রীরা তার দুর্নীতির বিরুদ্ধে যখন আন্দোলন করছে, তখন তাদের ওপর হামলা চালানো হচ্ছে।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী নাকি বলেছেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারীদের উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রমাণ করতে হবে, নাহলে শাস্তি পেতে হবে। জাবির ভিসি নাকি প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানার সঙ্গে পড়াশোনা করতেন। তাহলে কি প্রধানমন্ত্রীর পরিবারের সঙ্গে যুক্ত থাকলে তাদের বিরুদ্ধে আন্দোলন করা যাবে না?

সরকারের উন্নয়ন প্রসঙ্গে সমালোচনা করে নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, বর্তমান সরকারের চাটুকাররা বলছেন, দেশে এত উন্নয়ন হয়েছে যে, সারাবিশ্বে নাকি বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। উন্নয়নের নামে ঢাকা শহরে ভেতরে ভেতরে ক্যাসিনো চালু হয়ে গেছে, যার খবর কেউ জানে না। অবৈধ ক্যাসিনো ব্যবসা বা জুয়ার সঙ্গে বিএনপি, নাগরিক ঐক্য ও বাম দলের কেউ জড়িত নয়। সবক’টি চুরি ও ক্যাসিনো ব্যবসার সঙ্গে সরকার দলীয় লোকজন জড়িত।

মান্না বলেন, বর্তমানে দেশ সাধারণ নাগরিকের জন্য নয়। এই দেশ লুটপাটকারী দুর্নীতিবাজ ধর্ষণকারীদের। অনেক রক্তের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা। এটাই কি আমাদের স্বাধীনতার অর্জন? এই প্রশ্ন অনেকেই করবে এবং তার জবাব সরকারকে দিতে হবে।এসময় আরও বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, কেন্দ্রীয় নেতা ডা. জাহেদুর রহমান, অ্যাডভোকেট ফজলুল হক সরকার, সোহরাব হোসেন, মমিনুল ইসলাম প্রমুখ।