• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

ভাগ্যবান ইনু ও সেলিম ওসমান


প্রকাশিত: ৯:৪০ পিএম, ২৬ নভেম্বর ২৩ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৩১ বার


বিশেষ প্রতিনিধি : রাজনীতির ভাগ্যবান মানুষ কুষ্ঠিয়া ২ আসনের জাসদের কান্ডারি হাসানুল হক ইনু ও জাতীয় পার্টির নেতা নারায়নগঞ্জের সেলিম ওসমান। এই দুই নেতা ভিন্ন দল করলেও রাজনীতিক হিসেবে এলাকায় বহুল জনপ্রিয়। আওয়ামী লীগ নেত্রী শেখ হাসিনা তাদের মূল্যায়ন করেন। আর এই মূল্যায়নের কারণে তাঁদের দুই আসনে দলীয় প্রার্থী ঘোষণা করেননি তিনি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনের মধ্যে ২৯৮টি আসনে আওয়ামী লীগের চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে কুষ্টিয়া-২ ও নারায়ণগঞ্জ-৫ আসনের প্রার্থীদের নাম পরে ঘোষণা করা হবে বলে জানান তিনি।

রবিবার বিকাল সাড়ে ৪টায় রাজধানীর ধানমন্ডিতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এসব প্রার্থীর নাম ঘোষণা করা হয়।জানা গেছে, কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন রাষ্ট্রপতির ব্যক্তিগত চিকিৎসক ও কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ডা. ইফতেখার মাহমুদ, মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কামারুল আরেফিনসহ ৪ জন।

এছাড়া নারায়ণগঞ্জ-৫ আসনটি নারায়ণগঞ্জ কোতয়ালি থানা ও বন্দর থানা নিয়ে গঠিত। এই আসনে জাতীয় পার্টির সেলিম ওসমানের বিরুদ্ধে লড়ছেন নাগরিক ঐক্যের এস এম আকরাম। সেলিম ওসমান শামীম ওসমানের ভাই এবং ওসমান পরিবারের সন্তান হওয়ায় এলাকায় তার প্রভাব রয়েছে। এর বিপরীতে এস এম আকরাম এলাকায় ততটা শক্তিশালী অবস্থানে নেই। এই আসনটিতে জয় পাবে লাঙ্গল।