• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

ব্রিটিশ মহিলার স্তন্যদুগ্ধ কেড়ে নিল হিথরো এয়ারপোর্ট!


প্রকাশিত: ৩:৪৬ পিএম, ২৪ এপ্রিল ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৬৪ বার

দীনা করিমে  :    এক লিটার বা দু’লিটার নয়, একেবারে ১৫ লিটার স্তন্যদুগ্ধ-সহ এক ব্রিটিশ মহিলাকে =0আটকে দিলেন লন্ডনের হিথরো বিমানবন্দরের নিরাপত্তারক্ষীরা। ওই চার গ্যালনের পুরোটাই তরল নয়, বেশ কিছু পরিমাণ দুধ ফ্রোজেন অবস্থায় পাওয়া গিয়েছে ওই মহিলার কাছে।

তিনি একজন ওয়ার্কিং মাদার। কাজের সুবাদে এদিক ওদিক অনেক দিন কাটিয়ে দিতে হয়। আবার সন্তানের দেখভাল করতেও হয়। সব সময় সময় হয় না সন্তানকে স্তন্যদুগ্ধ পান করানোর। তাই ঠিক করেন, তা জমিয়ে রাখবেন এবং কাজের সুবাদে কোথাও গেলে তা সন্তানের জন্য ব্যবহার করবেন। কিন্তু হিথরো বিমানবন্দরের কর্মীদের এহেন আচরণ তিনি রীতিমতো বিরক্ত। ফেসবুকে এই ঘটনা পোস্ট করায় নানা প্রান্ত থেকে ওয়ার্কিং মাদারররা তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন। প্রায় সাড়ে তিন গ্যালনের উপর স্তন্যদুগ্ধ নষ্ট করে দেন কর্মীরা। এই নিয়ে তীব্র হইচই হয়।

একজন মা যখন তাঁর সন্তানের জন্য স্তন্যদুগ্ধ নিয়ে যাচ্ছেন, যেখানে একটি সন্তানের জীবন জড়িয়ে, কীভাবে এ কাজ করতে পারলেন বিমানবন্দর কর্তৃপক্ষ? এই প্রশ্নই তুলছেন অন্য মায়েরা। কিন্তু বিমানবন্দরের নিয়ম অনুযায়ী, সাড়ে তিন আউন্সের বোশি কোনও তরল জাতীয় পদার্থ বহন করতে হলে কর্তপক্ষকে তা জানাতে হবে। এ ক্ষেত্রে ওই মহিলা যে পরিমাণ দুধ নিয়ে এসেছিলেন তা দেখে চোখ কপালে ওঠার মতো অবস্থা হয়ে গিয়েছিল বিমানবন্দরের কর্মীদের।