• শুক্রবার , ৩ মে ২০২৪

বেদের মেয়ে জোসনা-অঞ্জুঘোষ ঢাকায়


প্রকাশিত: ১:৫৪ পিএম, ৮ সেপ্টেম্বর ১৮ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ২৩৫ বার

বিনোদন রিপোর্টার : ২২ বছর পর বেদের মেয়ে জোসনা-অঞ্জু ঘোষ ঢাকায় এসেছেন। বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসের সবচেয়ে ব্যবসাসফল ছবি ‘বেদের মেয়ে জোসনা’র নায়িকা অঞ্জু ঘোষ। অনেকটা অভিমান করেই চলচ্চিত্র তথা দেশ থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন। নতুন করে তিনি জীবন শুরু করেছেন ভারতের কলকাতায়। তবে আনন্দের খবর হলো দীর্ঘ অভিমান কাটিয়ে গত ৬ সেপ্টেম্বর অঞ্জু ঘোষ ঢাকার মাটিতে পা রেখেছেন।

চলচ্চিত্র শিল্পী সমিতির আমন্ত্রণে ২২ বছর পর তার এই ঢাকা সফর, জানালেন সমিতির সাধারণ সম্পাদক ও চিত্রনায়ক জায়েদ খান। তিনি বলেন, ‘প্রায় ২২ বছর পর শিল্পী সমিতির আমন্ত্রণে তিনি ঢাকায় এলেন। উনার এক আত্মীয়ের বাসায় উঠেছেন। আমি এর মধ্যে তার সঙ্গে দেখা করে এসেছি। আমি মনে করি ঢাকাই চলচ্চিত্রে এখনো তার মতো গুণী অভিনেত্রীর প্রয়োজন আছে। সেই ভাবনা থেকেই তাকে ঢাকায় আসার আমন্ত্রণ জানাই। তিনি আমাদের ডাকে এসেছেন, এটা অনেক বড় সুখের বিষয়।’

জায়েদ খান আরও জানান, ৯ সেপ্টেম্বর বিকাল ৩টার দিকে অঞ্জু ঘোষ এফডিসিতে যাবেন। সেখানে শিল্পী সমিতির পক্ষ থেকে তাকে সংবর্ধনা দেওয়া হবে। সরাসরি কথা বলবেন উপস্থিত সাংবাদিকদের সঙ্গে। এর পর ১০ সেপ্টেম্বর তিনি আবারও কলকাতায় নিজ বাসায় ফিরে যাবেন।প্রসঙ্গত, বাংলাদেশ স্বাধীন হওয়ার আগে অঞ্জু ঘোষ ব্রাহ্মণবাড়িয়ার ভোলানাথ অপেরার হয়ে যাত্রায় নৃত্য পরিবেশন করতেন ও গান গাইতেন। ১৯৮২ সালে এফ কবীর চৌধুরী পরিচালিত ‘সওদাগর’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে তার অভিষেক ঘটে। অঞ্জু ঘোষ অভিনীত ‘বেদের মেয়ে জোসনা’ অবিশ্বাস্য রকমের ব্যবসা করে এবং সৃষ্টি করে নতুন রেকর্ড।