• শুক্রবার , ৩ মে ২০২৪

বিসিবিতে টাইগারদের সেরা সাফল্য তুলে ধরলেন পাপন


প্রকাশিত: ৯:২৩ পিএম, ৭ নভেম্বর ১৬ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ১৪৯ বার

স্পোর্টস রিপোর্টার  :  আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসির সিদ্ধান্তের পর ২০১৪ সালের ১০ অক্টোবর নির্বাচনের মধ্য

 মেজবান অনুষ্ঠানের এক ফাঁকে রংপুর রাইডার্সের চেয়ারপার্সন এরতেজা হাসান, আম্বার গ্রুপের চেয়ারম্যান ও বিসিবি পরিচালক শওকত আজিজ রাসেল, জিয়াউর রহমান ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন (বাঁ থেকে)

মেজবান অনুষ্ঠানের এক ফাঁকে রংপুর রাইডার্সের চেয়ারপার্সন এরতেজা হাসান, আম্বার গ্রুপের চেয়ারম্যান ও বিসিবি পরিচালক শওকত আজিজ রাসেল, জিয়াউর রহমান ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন (বাঁ থেকে)

দিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দায়িত্ব নেয় নাজমুল হাসান পাপনের নেতৃত্বাধীন পরিচালনা পর্ষদ। বিসিবি পরিচালনায় এ কমিটি ইতিমধ্যেই তিন বছর পূর্ণ করেছে। পাপনের তিন বছরে মাঠের ক্রিকেটে টাইগাররা পেয়েছে অবিস্মরণীয় সাফল্য।

তিন বছরের ক্রিকেট সাফল্য যাত্রা শুরু হয় ২০১৪ সালের নভেম্বর-ডিসেম্বরে জিম্বাবুয়ের বিরুদ্ধে টেস্ট ও ওয়ানডে সিরিজ জয় দিয়ে। এরপর ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল খেলা, দেশের মাটিতে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে ও আফগানিস্তানসহ টানা ৬টি ওয়ানডে সিরিজ জয়। সবশেষ ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবারের টেস্ট সিরিজ ড্র, দ্বিতীয় টেস্টে ঐতিহাসিক জয়।

গত তিন বছরের সাফল্যের উদযাপনের অংশ হিসাবে সোমবার মিরপুরে মেজবানের আয়োজন করে বিসিবি। এসময় বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন ক্রিকেটারদের অবদানের পাশাপাশি তার বোর্ডের কৃতিত্ব তুলে ধরলেন প্রায় তিন হাজার আমন্ত্রিত অতিথির সামনে। এছাড়া ক্রিকেট উন্নয়নে কিভাবে কাজ করেছে ভিডিও ফুটেজের মাধ্যমে তার প্রেজেন্টেশন করেন নাজমুল হাসান। মেজবান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আম্বার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বিসিবির পরিচালক শওকত আজিজ রাসেল।

বিসিবির গেম ডেভেলপমেন্ট, গ্রাউন্ড অ্যান্ড ফ্যাসিলিটিজ, ক্রিকেট ডিপ্লোমেসি, ক্রিকেট পরিচালনা, বিদেশি কোচিং স্টাফ নিয়োগ, নারী ক্রিকেট দল, অ্যান্টি করাপশন ইউনিট, বোলিং অ্যাকশন রিভিউ কমিটি ও আইসিসি-এসিসির ইভেন্ট আয়োজনে বোর্ডের সাফল্য তুলে ধরা হয়।

এসময় পাপন বলেন, অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে আমরা লংগার ভার্সন টুর্নামেন্ট আয়োজন করতে পেরেছি। যার ফল দেখুন, মেহেদি হাসান মিরাজ। এখন আমাদের পাইপলাইনে অনেক ক্রিকেটার। ৮ বছর পর জাতীয় দলে কারা খেলবে তারও পরিকল্পনা আমরা এখন নিতে পারি। ক্রিকেটে বাংলাদেশ আরও এগিয়ে যাবে।বিসিবির মেজবানে জাতীয় দলের ক্রিকেটারসহ উপস্থিত ছিল বিপিএলের সব দলের সদস্যরাও।