• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

বিশ্বের ৫০ দেশের সঙ্গে সিআইএস-বিসিসিআই’র ই-কমার্স বানিজ্যে চুক্তি


প্রকাশিত: ৭:১৯ পিএম, ৮ মে ১৮ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ১২৮ বার

চুক্তি স্বাক্ষর করছেন সিআইএস-বিসিসিআই চেম্বার প্রেসিডেন্ট মো: হাবীব উল্লাহ ডন এবং  'কুভি' গ্লোবাল বিজনেস প্ল্যাটফর্ম এর ফাউন্ডার প্রেসিডেন্ট তুরাত বুলেমভায়েভ,পাশে সিআইএস-বিসিসিআই কর্মকর্তাবৃন্দ; সর্ব ডানে সিআইএস-বিসিসিআই পরিচালক ও অমিকন গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী মেহেদী হাসান
চুক্তি স্বাক্ষর করছেন সিআইএস-বিসিসিআই চেম্বার প্রেসিডেন্ট মো: হাবীব উল্লাহ ডন এবং ‘কুভি’ গ্লোবাল বিজনেস প্ল্যাটফর্ম এর ফাউন্ডার প্রেসিডেন্ট তুরাত বুলেমভায়েভ,পাশে সিআইএস-বিসিসিআই কর্মকর্তাবৃন্দ; সর্ব ডানে সিআইএস-বিসিসিআই পরিচালক ও অমিকন গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী মেহেদী হাসান

বিশেষ প্রতিনিধি :  বিশ্বের ৫০ টি দেশের সঙ্গে বৈশ্বিক ই-কমার্স বানিজ্যে যুক্ত হলো কমনওয়েল্থ অব ইন্ডিপেন্ডেন্ট স্টেট-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিআইএস-বিসিসিআই)। ‘কুভি’ গ্লোবাল বিজনেস প্ল্যাটফর্ম সিআইএস-বিসিসিআই এর সঙ্গে ৫০টি দেশের এই সেতুবন্ধন তৈরী করে।

এউপলক্ষ্যে আজ ৮মে বুধবার সকালে গুলশানে অবস্থিত সিআইএস-বিসিসিআই কার্যালয়ে এক দ্বিপাক্ষিক বৈঠক ও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। সিআইএস-বিসিসিআইয়ের পক্ষে প্রেসিডেন্ট মো: হাবীব উল্লাহ ডন এবং  ‘কুভি’ গ্লোবাল বিজনেস প্ল্যাটফর্ম এর ফাউন্ডার প্রেসিডেন্ট তুরাত বুলেমভায়েভ এই সহযোগিতা চুক্তিতে স্বাক্ষর করেন।

এ উপলক্ষ্যে সিআইএস-বিসিসিআই প্রেসিডেন্ট মো: হাবীব উল্লাহ ডন বলেন, ”রাশিয়াসহ সিআইএসভুক্ত দেশসমূহে বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে কমনওয়েল্থ অব ইন্ডিপেন্ডেন্ট স্টেট-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি কাজ করে যাচ্ছে।আজকে কুভির সঙ্গে চুক্তি তারই প্রতিফলন” ।

WhatsApp Image 2018-05-08 at 2.14.20 PMসিআইএস-বিসিসিআই পরিচালক ও অমিকন পাবলিশিং হাউজের চেয়ারম্যান প্রকৌশলী মেহেদী হাসান বলেন, ” ‘কুভি’ গ্লোবাল বিজনেস প্ল্যাটফর্ম সিআইএসভুক্ত দেশসমূহে বাণিজ্য করার জন্য একটি প্রধানতম বৈশ্বিক ই-কমার্স প্ল্যাটফর্ম। এর সঙ্গে যুক্ত থেকে সিআইএস-বিসিসিআই ৫০টি দেশের প্রায় দেড় লক্ষ পাইকারী ব্যবসায়ীর সঙ্গে আমদানী-রপ্তানী ব্যবসা করতে পারবে”।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কুভির বৈদেশিক বাণিজ্য বিষয়ক পরিচালক মিসেস মাইরাম কানাতবেকোভা, সিআইএস বিসিসিআই এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, মোহাম্মদ আলী দ্বীন, মাহাবুব ইসলাম রুনু, সিআইএস বিসিসিআই পরিচালক মোঃ লোকমান হোসেন আকাশ, পরিচালক, ডঃ লক্যিয়ত উল্লাহ, পরিচালক,  মিসেস হেলেনা জাহাঙ্গীর, পরিচালক, জাদব দেবনাথ, পরিচালক, মোঃ রায়হান আজাদ, পরিচালক এবং চেম্বার সচিব মুস্তাফা মহিউদ্দীন।