• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

বিশ্বকাপে ফরাসি বিপ্লবে বেসামাল ভক্তরা-জয় উদযাপনে পদদলিত ২৭


প্রকাশিত: ২:০০ পিএম, ১১ জুলাই ১৮ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৪৬ বার

France-www.jatirkhantha.com.bdফ্রান্স থেকে এম এস রহমান :  বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে বেলজিয়ামের বিপক্ষে জয় পেয়ে বেসামাল হয়ে পড়ে ফ্রান্স ভক্তরা। এ জয় নিয়ে উদযাপনের সময় দেশটির রাজধানী প্যারিসসহ বিভিন্ন জায়গায় বিশৃঙ্খলা, কাঁদানে গ্যাস নিক্ষেপ ও পদদলনে আহত হয়েছেন ২৭ জন। মঙ্গলবার রাতে রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে অনুষ্ঠিত ওই খেলার পরই এ ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশ জানায়,  খেলা শেষ হওয়ার পরপরই ফরাসি ফুটবল ভক্তরা রাজধানী প্যারিসের রাস্তায় জড়ো হয় হাজার হাজার ফুটবল ভক্তরা। এক পর্যায়ে আনন্দ উদযাপন রূপ নেয় উচ্ছৃঙ্খলতায়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে পুলিশ কাঁদুনে গ্যাস নিক্ষেপ করে সরিয়ে দিতে চেষ্টা করে।

এদিকে বিপরীত দিক থেকে ফুটবল ভক্তরা পুলিশকে লক্ষ্য করে রাস্তায় থাকা চেয়ার ও বিভিন্ন জিনিসের টুকরা অংশ নিক্ষেপ করতে শুরু করে।স্থানীয় এক কর্মকর্তা জানিয়েছেন, খেলার শেষ বাঁশি বাজার আগ মূহুর্তে উৎসবকারীরা পটকা ফুটাতে শুরু করলে পদদলনের ঘটনা ঘটে।আজ বুধবার রাত সাড়ে ১২টায় বিশ্বকাপের অপর সেমিফাইনাল খেলাটি হবে ক্রোয়েশিয়া ও ইংল্যান্ডের মধ্যে। এ খেলার বিজয়ীর সঙ্গে রোববার বিশ্বকাপের ফাইনাল ম্যাচ খেলবে ফ্রান্স।