• রোববার , ২৮ এপ্রিল ২০২৪

বিরামপুরে রেল লাইনে নাশকতার চেষ্ঠা-অল্পের জন্যে রক্ষা


প্রকাশিত: ১০:৩০ পিএম, ২০ ডিসেম্বর ২৩ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ২৯ বার


দিনাজপুর সংবাদদাতা : ফের রেলে নাশকতার চেষ্ঠা হয়েছিল। কিন্তু অল্পের জন্যে রক্ষা পেয়েছে। পার্বতীপুর থেকে খুলনাগামী আন্তনগর রূপসা এক্সপ্রেসের লোকোমটিভ মাস্টার ও সহকারী লোকোমটিভ মাস্টার রেল লাইনের ওপর স্লিপার দেখে তাৎক্ষণিক ট্রেনটি ব্রেক করেন।দিনাজপুরের বিরামপুর উপজেলায় রেল লাইনের ওপর স্লিপার ফেলে রেখেছে দুবৃত্তরা। অল্পের জন্য রক্ষা পেয়েছেন একটি ট্রেনের শতাধিক যাত্রী।

মঙ্গলবার রাত ১১টার দিকে বিরামপুর রেল স্টেশনে এ ঘটনা ঘটে। পার্বতীপুর থেকে খুলনাগামী আন্তনগর রূপসা এক্সপ্রেসের লোকোমটিভ মাস্টার ও সহকারী লোকোমটিভ মাস্টার রেল লাইনের ওপর স্লিপার দেখে তাৎক্ষণিক ট্রেনটি ব্রেক করেন।পরে খবর পেয়ে ঘটনাস্থল পরিদশন করেছেন দিনাজপুরের পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সাবিক) দেবাশীষ চৌধুরী, বিরামপুর উপজেলা নিবাহী অফিসার নুজহাত তাসনীম আওন।

জানা গেছে, রাত ১১টার কিছুক্ষণ আগে বিরামপুর রেল স্টেশনের আউটারে রেল লাইনের ওপর কয়েকটি স্লিপার তুলে রাখে দুর্বৃত্তরা। রাত ১১টার দিকে পাবতীপুর থেকে খুলনাগামী আন্তনগর সীমান্ত এক্সপ্রেস ট্রেনের লোকোমটিভ মাস্টার আব্দুর রাজ্জাক ও সহকারী লোকোমটিভ মাস্টার সনেট মুন্সি রেল লাইনের ওপর স্লিপার দেখে তাৎক্ষণিক ট্রেন ব্রেক করেন। এতে ওই ট্রেনে থাকা যাত্রীরা বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পান।

পাবতীপুর জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম নুরুল ইসলাম এতথ্য নিশ্চিত করেছেন।তিনি জানান, ঘটনার জানার পর তৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে লাইনের ওপরে রাখা স্লিপারগুলো সরিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। দুর্বৃত্তরা এই কাজটি করেছে। এ ব্যাপারে পাবতীপুর জিআরপি থানায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে।