• রোববার , ৫ মে ২০২৪

বিরাজমান সহিংস রাজনীতির প্রতিবাদ জানাবেন ব্যবসায়ীরা


প্রকাশিত: ৯:৫৮ পিএম, ৭ ফেব্রুয়ারি ১৫ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৭৬ বার

kazi-akram helal uddin-fbcci-www.jatirkhantha.com.bdবিশেষ প্রতিবেদক.ঢাকা:  হরতাল-অবরোধের বিরুদ্ধে ব্যবসায়ীদের অবস্থান কর্মসূচি আগমীকাল ৮ ফেব্রুয়ারি রবিবার পালিত হবে। এদিন দুপুর ১২ টা থেকে সোয়া ১২ টা পর্যন্ত সারা দেশে ব্যবসায়ীরা নিজ নিজ প্রতিষ্ঠানের সামনে দাঁড়িয়ে অবস্থান কর্মসূচি পালন করবেন। সবার হাতে থাকবে জাতীয় পতাকা। টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে। এর মধ্য দিয়ে সবাই বিরাজমান সহিংস রাজনীতির প্রতিবাদ জানাবেন।

জানা গেছে, ঘোষিত কর্মসূচি পালন নিয়ে অনেকটা দ্বিধাবিভক্ত হয়ে পড়লেও প্রায় সকল প্রস্তুতি শেষ করেছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। ইতোমধ্যেই কর্মসূচি পালনের জন্য এফবিসিসিআইয়ের পক্ষ থেকে সকল জেলা চেম্বারগুলোর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করা হচ্ছে। জেলা চেম্বারগুলোও এ কর্মসূচি পালনের প্রস্তুতি সম্পন্ন করেছে।

‘দেশ বাঁচাও, অর্থনীতি বাঁচাও’- এই স্লোগান সামনে রেখে নিজেদের মধ্যে সকল মতভেদ ভুলে ৮ তারিখের কর্মসূচি পালনকালে যেন কোনও নেতা, ব্যানারের লেখা নিয়ে কোনও বিশৃঙ্খলা না হয়, সেজন্য এফবিসিসিআই থেকে সরবরাহ করা ‘সবার উপরে দেশ, দেশ বাচাঁও, অর্থনীতি বাঁচাও, হরতাল-অবরোধ আইন করে বন্ধ কর, বন্ধ কর’ শীর্ষক ব্যানার ছাড়া অন্য কোনও ব্যানার প্রদর্শন না করার নির্দেশ দিয়েছেন সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ।

এ বিষয়ে এফবিসিসি আইসভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ বলেন, আমাদের মধ্যে কোনও দ্বিধাদ্বন্দ্ব নেই। আমরা সবাই দেশের অর্থনীতি সচল রাখতে বদ্ধ পরিকর। আমরা যা করব, তা পুরো ব্যবসায়ী সমাজের জন্য করবে।