• সোমবার , ৬ মে ২০২৪

‘বিমান ডে-কেয়ার সেন্টার’-এর শুভ উদ্বোধন


প্রকাশিত: ৯:০৩ পিএম, ১৬ এপ্রিল ১৫ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ১৫৬ বার

Untitled-1 copyস্টাফ রিপোর্টার.ঢাকা: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব রাশেদ খান মেনন, এমপি আজ অপরাহ্নে বিমান প্রধান কার্যালয়ে নব-নির্মিত ‘বিমান ডে-কেয়ার সেন্টার’-এর শুভ উদ্বোধন করেন। বিমানবন্দর এলাকায় কর্মরত বিমান মহিলা কর্মকর্তা-কর্মচারীদের শিশু ও নাবালক সন্তান-সন্ততিরা অফিস চলাকালীন সময়ে এই ডে-কেয়ার সেন্টার-এ থাকা ও প্রতিপালিত হওয়ার সুযোগ-সুবিধা পাবে। কর্মজীবি মায়েদের সন্তান-সন্ততিদের জন্য এই সুবিধার আয়োজন করা সংস্থার জন্য শ্রম আইনে আবশ্যিক।

মাননীয় মন্ত্রী ‘ডে-কেয়ার সেন্টার-টি নির্মানের জন্য বিমান ব্যবস্থাপনাকে ধন্যবাদ জানান। বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল জামাল উদ্দিন আহমেদ (অবঃ), বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা কায়েল হেয়্যূড, বিমান সিবিএ-র সভাপতি মশিকুর রহমান, সাধারণ সম্পাদক মন্তাছার রহমানসহ বিমানের সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলেন।

বিমান ডে-কেয়ার সেন্টার-টি বিমান প্রধান কার্যালয়, বলাকা ভবনের নীচ তলায় অবস্থিত। বাচ্চাদের থাকার জন্য এটিকে যথাসম্ভব সু-সজ্জিত করা হয়েছে। একটি ডে-কেয়ার সেন্টার প্রতিষ্ঠার জন্য ২০১০ সালে বিমানের মহিলা কর্মচারীরা ব্যবস্থাপনাকে অনুরোধ জানায়। উল্লেখ্য যে, বিমানবন্দর সংলগ্ন বিমান অফিসগুলিতে বর্তমানে ২৮ জন মহিলা কর্মকর্তা-কর্মচারীদের প্রত্যেকের ৫ বছরের নীচে শিশু সন্তান রয়েছে।