• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

বিমানের ২২২ যাত্রী ‘মৃত্যুর মুখ’ থেকে ফিরে এলেন


প্রকাশিত: ১২:২১ পিএম, ২৭ জুন ১৬ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৬৬ বার

1ডেস্ক রিপোর্টার : 1 একটি বিমানে
অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। সিঙ্গাপুরের স্থানীয় সময় সোমবার ভোর রাতের দিকে রান ওয়েতেই এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এই ঘটনা বিমানে থাকা ২২২ যাত্রী ও ১৯ ক্রুর কোনো ক্ষতি হয়নি।
তবে যাত্রীদের কেউ কেউ এই ঘটনাকে বলছেন, ‘মৃত্যুর মুখ থেকে ফিরে আসা’।বিবিসির খবর অনুসারে রাত ২টার দিকে বিমানটির মিলানের উদ্দেশ্য উড্ডয়ন করে। কিন্তু ইঞ্জিনে ত্রুটির কারণে ২ ঘণ্টার উড্ডয়নের পরে পাইলট আবার সিঙ্গাপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করেন।

আর এর কয়েক মিনিট পরেই বোয়িং ৭৭৭ বিমানটির ডান পাশের ইঞ্জিনে আগুন জ্বলে উঠে।সিঙ্গাপুর এয়ারলাইন্স লিমিটেড (এসআইএ) এক বিবৃতিতে জানিয়েছে, জরুরি বিভাগের কর্মীরা দ্রুততার সঙ্গে আগুন নিভিয়ে ফেলে এবং উড়োজাহাজটির ২২২ জন যাত্রী ও ১৯ ক্রুকে নিরাপদে সরিয়ে নেয়।

চুয়ান নামের এক যাত্রী বিবিসিকে বলেন, আকাশপথে প্রায় এক ঘণ্টা ভ্রমণ করার পর আমরা গ্যাসের গন্ধ পাওয়া শুরু করি। ইন্টারকমে পাইলট জানান, একটি ইঞ্জিন থেকে তেল চুঁইয়ে পড়ছে, তাই তারা বিমান ঘুরিয়ে সিঙ্গাপুরের দিকে ফিরে যাচ্ছে।

তবে পাইলটের এই ঘোষণায় পর যাত্রীদের মধ্যে কোনো উত্তেজনা দেখা দেয়নি বলে জানান ওই যাত্রী। তবে এই ঘটনাকে তিনি ‘মৃত্যু কাছাকাছি’ থেকে উল্লেখ করেছেন।এসআইএ জানায়, দমকলকর্মীরা পাঁচ থেকে ১০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

ফেসবুকে দেওয়ার এক বিবৃতিতে বিমান সংস্থাটি জানিয়েছে, সোমবার কোনো এক সময় যাত্রীদের অন্য একটি উড়োজাহাজে করে মিলানে নিয়ে যাওয়া হবে।