• শুক্রবার , ৩ মে ২০২৪

বিব্রত চুমুকান্ডের বিচার চাইল লুইস


প্রকাশিত: ৮:৩৪ পিএম, ২৪ আগস্ট ২৩ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৩৩ বার

স্পোর্টস ডেস্ক : স্পেনের বিশ্বকাপ জয়ের পর দলের ফুটবলার জেনিফার হারমোসোর মাথায় দুহাত রেখে চুমু দিয়ে বসেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস। সেই ঘটনা নিয়ে সমালোচনা কম হয়নি। পরে ক্ষমা চেয়েছেন রুবিয়ালেস। তবে তিনি ক্ষমা চেয়েই যেন পার না পান সেই দাবিও করা হয়েছে বিভিন্ন জায়গা থেকে। এবার বিষয়টি নিয়ে নিজের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানিয়েছেন সেই ফুটবলার। রুবিয়ালেসের কড়া শাস্তি চাইলেন হারমোসো।

চুমুকাণ্ডের পরপরই ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে হারমোসো বলেছিলেন, ‘আমি সেটি পছন্দ করিনি।’ টুইটারে স্প্যানিশ সাংবাদিক ইরাতি ভিদার শেয়ার করা একটি ইনস্টাগ্রাম ভিডিওতে দেখা যায়, হারমোসোকে একজন জিজ্ঞেস করেন, ‘আপনি তখন কী করছিলেন?’ জবাবে ৩৩ বছর বয়সী এই মিডফিল্ডার বলেন, ‘আমার কী করার ছিল?’

প্রথমে বিষয়টি স্বাভাবিক ভাবে নিলেও এবার কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন চুমুর শিকার হওয়া ফুটবলার জেনিফার। বিশ্বকাপ জয়ী এই ফুটবলার নিজ দেশের ফুটবল প্রধানের কড়া শাস্তি দাবি করলেন। পেশাদার নারী ফুটবলারদের সংগঠন ফুটপ্রো ইউনিয়ন ও নিজের এজেন্সির মাধ্যমে যৌথ বিবৃতিতে নিজের দাবি জানিয়েছেন ৩৩ বছর বয়সী জেনিফার।

এ নিয়ে জেনিফার হারমোসো বলেছেন, ‘আমার এজেন্সি টিএমজে-এর সঙ্গে মিলে আমার ইউনিয়ন ফুটপ্রো দেখভাল করছে আমার ব্যাপারটি এবং এই ঘটনায় তারাই আমার মুখপাত্র হিসেবে কাজ করবে। আমরা একসঙ্গে এটা নিশ্চিত করতে কাজ করছি যেন, এই ধরনের ঘটনায় কেউ যেন কখনোই শাস্তি না পেয়ে পার পায় এবং এই ধরনের অগ্রহণযোগ্য আচরণ থেকে নারী ফুটবলারদের রক্ষা করতে যেন তাদের শাস্তি দেওয়া হয় ও দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়া হয়।’

রুবিয়ালেসের শাস্তি নিশ্চিত করতে আগামী সোমবার স্পেনের সেকেন্ড ডেপুটি প্রধানমন্ত্রী জোলান্দা দিয়াসের সঙ্গে দেখা করবে ফুটপ্রো ইউনিয়ন।