• মঙ্গলবার , ৭ মে ২০২৪

বিএনপির ১২ নতুন মুখ -এবার রাজপথ কাঁপবে


প্রকাশিত: ৬:৫৬ পিএম, ৯ এপ্রিল ১৬ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৫৪ বার

এস রহমান  :   বিএনপির ১২ নতুন মুখ নিয়ে তোলপাড় চলছে।এই নতুন মুখ দিয়ে নতুন করে Bnp new muk-www.jatirkhantha.com.bdআন্দোলন চাঙ্গা করার পরিকল্পনা করছে বিএনপি।এই নতুন মুখের নেতারা হচ্ছেন, বাঁ দিক থেকে মজিবর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল ও আসলাম চৌধুরী। নিচের বাঁ দিক থেকে শাহাদাত হোসেন, নজরুল ইসলাম মঞ্জু, বিলকিস জাহান শিরিন ও শামা ওবায়েদ-এরাই নতুন বিএনপি।খালেদা জিয়া এদের নতুন কেে পতে বসিয়েছেন।

বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাত যুগ্ম মহাসচিব ও আট সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা করেছে। এই ১৫ জনের মধ্যে ১২ জনই নতুন মুখ।বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আজ শনিবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই দুই পদে নেতাদের নাম ঘোষণা করেন।

যুগ্ম মহাসচিব পদে দায়িত্ব পেলেন মাহবুব উদ্দিন খোকন, মুজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, হারুন-অর রশীদ ও আসলাম চৌধুরী। তাঁদের মধ্যে শুধু মাহবুব উদ্দিন খোকন আগের কমিটিতে যুগ্ম মহাসচিবের দা​য়িত্বে ছিলেন।

সাংগঠনিক সম্পাদকেরা হলেন ঢাকায় ফজলুল হক মিলন, চট্টগ্রামে শাহাদাত হোসেন, খুলনায় নজরুল ইসলাম মঞ্জু, রাজশাহীতে রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বরিশালে বিলকিস শিরিন, রংপুরে আসাদুল হাবিব দুলু, ময়মনসিংহে এমরান সালেহ প্রিন্স ও ফরিদপুরে শামা ওবায়েদ। তাঁদের মধ্যে ফজলুল হক মিলন ও আসাদুল হাবিব দুলু পুরোনো কমিটিতে একই পদে ছিলেন।

১৯ মার্চ দলের জাতীয় সম্মেলনে কাউন্সিলররা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কমিটি গঠনের সর্বময় ক্ষমতা দেন। সেই ক্ষমতাবলে চেয়ারপারসন তাঁদের মনোনয়ন দেন। এর আগে দলের মহাসচিব পদে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব পদে রুহুল কবির রিজভী ও কোষাধ্যক্ষ পদে মিজানুর রহমান সিনহাকে মনোনয়ন দেন খালেদা জিয়া।