• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

বিএনপির মাথা পুরাই আওলাইয়া-তথ্যমন্ত্রী


প্রকাশিত: ৯:২৪ পিএম, ২২ আগস্ট ২৩ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৮২ বার

বিশেষ প্রতিনিধি : শনিবার দিনগত রাত তিনটায় জরুরি সংবাদ সম্মেলন ডেকেছিল বিএনপি। এ ইস্যুতে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কারো আক্কেল থাকলে রাত তিনটায় সংবাদ সম্মেলন ডাকে? ২২ আগস্ট মঙ্গলবার সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ প্রশ্ন তোলেন।
মন্ত্রী বলেন, বিএনপির মধ্যে একটি অস্থিরতা লক্ষ্য করছি। তারা যে হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে, তার প্রমাণ হচ্ছে বাংলাদেশের ইতিহাসে মনে হয় প্রথম দেখলাম যে রাত তিনটায় সংবাদ সম্মেলন। বিএনপি রাত তিনটায় সংবাদ সম্মেলন ডেকেছে। কারো যদি আক্কেল থাকে তাহলে কেউ রাত তিনটায় সংবাদ সম্মেলন ডাকে? সংবাদ সম্মেলন তো সংবাদকর্মীদের নিয়ে ডাকতে হয়। সংবাদকর্মীরা রাত তিনটায় ওনাদের সংবাদ সম্মেলনে যাওয়ার জন্য কি বাধ্য? আমি আগে আর শুনিনি।

একটা অবস্থার পরিপ্রেক্ষিতে এ সংবাদ সম্মেলন ডাকা হয়েছিল। ওইদিন রাতে বিএনপির কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছিল। এ বিষয়ে একজন সাংবাদিক দৃষ্টি আকর্ষণ করলে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির কর্মী এর আগে বহু সময় ধরা হয়েছে বা অ্যারেস্ট হয়েছে। আওয়ামী লীগের কর্মীও বিভিন্ন সময়ে অ্যারেস্ট হয়েছে। আমরাও কোনোদিন রাত তিনটায় সংবাদ সম্মেলন করিনি। বিএনপিও আগে কখনো রাত তিনটায় করেনি। এখন রাত তিনটায় সংবাদ সম্মেলন করা মানে তাদের মধ্যে যে অস্থিরতা এবং তারা যে এখন একটা হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে সেটারই প্রমাণ হচ্ছে।
এ সময় মোবাইল উঁচিয়ে ধরে ফেসবুকের একটি পোস্টটি দেখান তথ্যমন্ত্রী। বলেন, ‘ফেসবুকে লিখেছে, বিএনপির মাথা পুরাই আওলাইয়া গেছে তাই রাত তিনটায় সংবাদ সম্মেলন ডাকে।’