• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

বিআইডব্লিউটিএ ২০টি ড্রেজার কিনছে সংসদীয় কমিটিকে না জানিয়ে-অসন্তোষ


প্রকাশিত: ৬:৪৫ পিএম, ২৭ জুন ১৬ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৫৩ বার

 

সংসদ রিপোর্টার :  নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিকে অগোচরে রেখেই নদী খননের জন্য ড্রেজার কিনতে টেন্ডার দিয়েছে বিআইডব্লিউটিএ। এ নিয়ে সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে অসন্তোষ জানিয়েছে সদস্যরা। একইসঙ্গে মন্ত্রণালয়কে বিআইডব্লিউটিএ-এর কর্মকা-ের প্রতি biwta-www.jatirkhantha.com.bddনজরদারি বাড়ানোর সুপারিশ করেছে কমিটি।

সোমবার কমিটির বৈঠকের বিষয়ে জাতীয় সংসদ সচিবালয়ের পক্ষ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে বিআইডব্লিউটিএ’র ২০টি ড্রেজার ক্রয়ের বিষয়ে সংসদীয় স্থায়ী কমিটিকে না জানিয়ে টেন্ডার ওপেন করায় কমিটি অসন্তোষ প্রকাশ করে এবং মন্ত্রণালয়কে বিআইডব্লিউটিএ’র ড্রেজার ক্রয়সহ অন্যান্য বিষয়ে নজর বাড়ানোর জন্য সুপারিশ করে।

জানা গেছে, সংসদীয় কমিটিকে না জানিয়ে নৌ-মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ২০ টি ড্রেজার কিনতে টেন্ডার দিয়েছে। নিয়ম অনুযায়ী তা সংসদীয় কমিটিকে জানানোর কথা। কিন্তু এক্ষেত্রে তা করা হয়নি।

তবে, কমিটি টেন্ডার প্রক্রিয়া স্থগিত করেনি। বিআইডব্লিউটিএ’র বর্তমানে ২১টি ড্রেজার রয়েছে।কমিটির সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে সদস্য অংশ নেন নৌমন্ত্রী শাজাহান খান এবং সদস্য হিসেবে তালুকদার আব্দুল খালেক এবং মো. আনোয়ারুল আজীম (আনার)।