• বৃহস্পতিবার , ৯ মে ২০২৪

বাচসাসে লাল সবুজ-ফাল্গুনী-বাবু


প্রকাশিত: ৪:১৩ পিএম, ২৭ জুলাই ১৯ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ২০১ বার

বিনোদন রিপোর্টার : অবশেষে বাচসাসে আব্দুর রহমান যুগের অবসান হয়েছে। এবার সভাপতি ফাল্গুনী হামিদ ও সাধারন সম্পাদক হলেন কামরুজ্জামান বাবু। বাচসাস’র ২০১৯-২০২১ দ্বিবার্ষিক নির্বাচনে নতুন নেতৃত্বে এসেছেন ফাল্গুনী হামিদ ও কামরুজ্জামান বাবু । শুক্রবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয় চলচ্চিত্র সাংবাদিকতায় দেশের সবচেয়ে পুরনো এবং ঐতিহ্যবাহী এই সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি’র নির্বাচন।

শুক্রবার বেলা ১২টা থেকেই ভোটগ্রহণ শুরু হয়। একটানা সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটাররা ভোট প্রদান করেছেন। এরপর শুরু হয় গণনা। ভোটার সংখ্যা বেশি ছিল। তাই ভোট গণনায় রাত পার হয়ে যায়। আজ শনিবার সকালেই প্রকাশ করা হয়েছে বাচসাস’র ২০১৯-২০২১ দ্বিবার্ষিক নির্বাচনের ফলাফল।নির্বাচনে সভাপতি পদে বিজয়ী হয়েছেন ফাল্গুনী হামিদ। তিনি পেয়েছেন ৩৬৫ ভোট।

সাধারণ সম্পাদক পদে কামরুজ্জামান বাবু পেয়েছেন ১৬১ ভোট। এবারের নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৫৩৯। মোট ২১টি পদের বিপরীতে মোট ৪৬ জন প্রার্থী অংশ নিয়েছিলেন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন জ্যেষ্ঠ সাংবাদিক আলিমুজ্জামান হারু। এছাড়া কমিশনার হিসেবে ছিলেন এরফানুল হক নাহিদ, মাহাবুবুর রহমান, আলমগীর কানাই চক্রবর্তী ও আবুল হোসেন মজুমদার।

এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন রাহাত সাইফুল (২৫৯ ভোট)। সহ সভাপতি পদে বিজয়ী হয়েছেন বাদল আহমেদ (২৪৬ ভোট) এবং সৈকত সালাউদ্দিন (২২৮ ভোট)। সহ-সাধারণ সম্পাদক পদে ২৫৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন রিমন মাহফুজ। অর্থ সম্পাদক পদে নির্বাজিত বিজয়ী মঈন আবদুল্লাহ (২৪২ ভোট)। আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক পদে শফিকুল আলম মিলন (২৬১ ভোট), ক্রীড়া সম্পাদক পদে মুজাহিদ সামিউল্লাহ (২৩০ ভোট), সমাজ কল্যাণ

মহিলাবিষয়ক সম্পাদক পদে শ্রাবণী হাওলাদার (২৯৫ ভোট), প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আবু সুফিয়ান রতন (২৫৬ ভোট) এবং দপ্তর সম্পাদক পদে নিপু বড়ুয়া (২৩৬ ভোট) বিজয়ী হয়েছেন।বিজয়ী নির্বাহী সদস্যরা হলেন- লিটন এরশাদ, আবিদা নাসরিন কলি, ইব্রাহিম খলিল খোকন, অঞ্জন রহমান, রেজাউল করিম রেজা, তুষার আদিত্য, মাহমুদ মানজুর, ইরানী বিশ্বাস এবং লিটন রহমান।