• শুক্রবার , ৩ মে ২০২৪

বাংলাদেশের বাজপাখি মার্টিনেজ দেখা করলেন প্রধানমন্ত্রীর সঙ্গে


প্রকাশিত: ৩:৩৯ পিএম, ৩ জুলাই ২৩ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৩২ বার

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশের বাজপাখি মার্টিনেজ দেখা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে।আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন। তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বকাপ জয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজকে বাংলাদেশে স্বাগত জানান। এ সময় এমিলিয়ানো মার্টিনেজ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আর্জেন্টিনা জাতীয় দলের জার্সি উপহার দিয়েছেন।

আলাপকালে বাংলাদেশের ফুটবলের উন্নয়ন ও দু’দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে জোর দেন শেখ হাসিনা। আর্জেন্টিনার প্রতি বাংলাদেশের মানুষের অকুণ্ঠ সমর্থনে কৃতজ্ঞতা প্রকাশ করে মার্টিনেজ বাংলাদেশে আবারও আসার প্রত্যয় ব্যক্ত করেন।

এর আগে কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। ফাইনালে তো বটেই, টুর্নামেন্টজুড়েই ‘বাজপাখির’ মতো ক্ষিপ্র ও ছোঁ মেরে বল ঠেকিয়ে সম্মুখযোদ্ধা ছিলেন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। সোমবার ৩ জুলাই ঢাকায় এসে বাংলাদেশি ভক্তদের দেয়া সেই ‘বাজপাখি’ নাম বাংলায় বললেন আলবিসেলেস্তে তারকা।

সকালে ঢাকায় পা দিয়ে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের কর্মকর্তা, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে এক অনুষ্ঠানে আড্ডা দিয়েছেন মার্টিনেজ। আলাপচারিতার একপর্যায়ে বলছেন, ‘আমি মার্টিনেজ, আমি বাংলাদেশের বাজপাখি।’

গাড়িতে হোটেলে যাওয়ার পথেও এক ভিডিও বার্তায় ‘হাই বাংলাদেশ, ধন্যবাদ’ বলেন এমিলিয়ানো। আর্জেন্টিনা যখন কোপা আমেরিকা জিতল, লিওনেল মেসি জিতলেন বড় আসরে প্রথম কোনো জাতীয় দল শিরোপা, তখন গোলপোস্টের সামনে বড় ভূমিকা রেখেছিলেন মার্টিনেজ। তখন থেকেই বাংলাদেশি সমর্থকেরা তাকে ‘বাজপাখি’ ডাকা শুরু করে।
বিশ্বজয়ী গোলরক্ষকের সঙ্গে এদিন দেখা করে উচ্ছ্বাস প্রকাশ করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। কন্যা-পুত্রকে নিয়ে বিশ্বজয়ীর সাথে দেখা করেন বাংলাদেশের কিংবদন্তি, নিয়েছেন অটোগ্রাফ, তুলেছেন ছবি।