• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

বরিশালে এন্টি মেনন’ লাঠালাঠি


প্রকাশিত: ১২:২৪ এএম, ১৯ ডিসেম্বর ২৩ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৩৫ বার

বরিশাল প্রতিনিধি : বরিশালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর সমর্থক এবং বর্তমান সংসদ সদস্য শাহে আলমের সমর্থকদের মধ্যে সংঘর্ষে লাঠালাঠির ঘটনা ঘটেছে। মতবিনিময় সভা চলাকালে এ সংঘর্ষে আহত হয়েছেন অন্তত চার থেকে পাঁচজন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে ঘটনাটি তুচ্ছ বলে দাবি করেছেন উপজেলা আওয়ামী লীগ।

সোমবার বিকেলে বরিশালের বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের মতবিনিময় সভায় যোগ দেন বরিশাল-২ আসনের নৌকার প্রার্থী রাশেদ খান মেনন। এ সময় তার সমর্থকদের সঙ্গে তর্কে জড়ায় আসনটির বর্তমান সংসদ সদস্য শাহে আলমের অনুসারীরা, একপর্যায়ে তা রূপ নেয় সংঘর্ষে।

উপজেলা আওয়ামী লীগ নেতা-কর্মীরা জানান, বানারীপাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুরুল হুদার নেতৃত্বে কয়েকজন যুবক দলীয় সভা বানচালের চেষ্টা করলে তাদের প্রতিহত করা হয়।এ বিষয়ে বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক বলেন, ‘কিছু নেশাখোর ছেলেপেলে আওয়ামী লীগের সভায় বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করেছিল।

নেতা-কর্মীরা তাদের প্রতিহত করেছে। দলের মধ্যে যারা বিশৃঙ্খলা করবে তাদের ছাড় দেয়া হবে না।’তবে অভিযোগ অস্বীকার করে উল্টো নিজেরা হামলার শিকার হয়েছেন বলে দাবি করেছেন বর্তমান সংসদ সদস্য শাহে আলমের অনুসারীরা।

শাহে আলমের অনুসারী বানারীপাড়া উপজেলার ভাইস চেয়ারম্যান নুরুল হুদা বলেন, ‘দলীয় কার্যালয়ে আওয়ামী লীগের প্রার্থী আসার খবর শুনে নেতা-কর্মীদের নিয়ে সেখানে যাই। এক পর্যায়ে হাতাহাতি ও পরে দলীয় কার্যালয় থেকে আমাদের বের করে দেয়া হয়। কী কারণে এমন করা হয়েছে- যারা করেছে তারাই বলতে পারবে।’

বানারীপাড়া থানার ওসি মাইনুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। পৌর এলাকার অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। এখন পরিবেশ স্বাভাবিক রয়েছে।মতবিনিময় সভা শেষে আবারও নির্বাচনি প্রচার শুরু করেন বরিশাল-২ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাশেদ খান মেনন। ‘এবারের নির্বাচন দেশের জন্য গুরুত্বপূর্ণ’ দাবি করে সবাইকে এক হয়ে নৌকাকে বিজয়ী করার আহ্বান জানান তিনি।