• বুধবার , ১ মে ২০২৪

বদলে যাচ্ছে ফরিদপুর-হচ্ছে বিভাগ সিটি কর্পোরেশন এবং বিমান বন্দর


প্রকাশিত: ৮:২৩ পিএম, ১৫ অক্টোবর ১৫ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ১৪৬ বার

জেলা প্রতিনিধি .ফরিদপুর :   স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, শিগগির বদলে যাচ্ছে ফরিদপুর-হচ্ছে বিভাগ, সিটি কর্পোরেশন এবং বিমান বন্দর। ফরিদপুর বিভাগ গঠনের সিদ্ধান্ত ইতিমধ্যেই হয়ে গেছে, ফরিদপুরেই বিভাগীয়faridpur-www.jatirkhantha.com.bd সদর দফতর হবে। এছাড়া পৌরসভাকে উন্নীত করা হবে সিটি কর্পোরেশনে, এগুলো এখন সময়ের ব্যাপার মাত্র।’ বৃহস্পতিবার দুপুরে ফরিদপুর কোতয়ালী ও শহর আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ‘ইকুয়াল বেসিসে’ উন্নয়ন করেছেন, করে যাচ্ছেন। সেই উন্নয়নের ধারাবাহিকতাতেই ফরিদপুর বিভাগ, সিটি কর্পোরেশন ও ইপিজেড গড়ে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি জানান, আগামী একনেকের সভায় একশ’ ৮৫ কোটি টাকা ব্যয়ে ফরিদপুরের কুমার নদ খনন প্রকল্প অনুমোদন করা হবে। আর ডিসেম্বরে শুরু হবে কুমার নদ খননের কাজ।

ফরিদপুরে বিমানবন্দর নির্মাণ করা হবে জানিয়েছে তিনি বলেন, ‘আমরা এয়ারপোর্ট তৈরি করে এ অঞ্চলের যোগাযোগ ব্যবস্থায় যুগান্তকারী পরিবর্তনের সূচনা করব। আওয়ামী লীগের সাংগঠনিক তৎপরতা প্রসঙ্গে তিনি বলেন, ‘ভালোবেসে প্রাণের টানে আমরা দল করি, আমরা কারও চাকরি করি না। আগে আমাদের সভায় লোক হত না, এখন আমরা তাদের জায়গা দিতে পারি না। এখন দুর্দিন চলছে বিএনপির। তারা সভা সমাবেশে ডেকে কোনোভাবেই লোক জমায়েত করতে পারছে না।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মীর্জা আজম।সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিকালে কাউন্সিল অধিবেশনে কোতোয়ালী থানা আওয়ামী লীগের সভাপতি পদে মো. আব্দুর রাজ্জাক মোল্লা ও সাধারণ সম্পাদক পদে সামচুল আলম এবং শহর আওয়ামী লীগের সভাপতি পদে নাজমুল ইসলাম খন্দকার লেভী ও সাধারণ সম্পাদক পদে সাজ্জাদ হোসেন বরকতকে নির্বাচিত করা হয়।