• সোমবার , ৬ মে ২০২৪

বদলে যাচ্ছে ইউনাইটেড এয়ার॥সাময়িক স্থগিত রুট চালু হচ্ছে॥ঢাকা-কলকাতা রিটার্ন ভাড়া ১০,০০০/–


প্রকাশিত: ১২:৪৯ পিএম, ২১ মে ১৫ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ১১৮ বার

united air-------------বিশেষ প্রতিবেদক.ঢাকা: যাত্রী সেবা মূল্যছাড়সহ নতুন নতুন অফারে বদলে যাচ্ছে ইউনাইটেড এয়ারওয়েজ।সাময়িকভাবে স্থগিত হওয়া আন্তর্জাতিক রুটগুলি পুনরায় চালু করছে সংস্থাটি। শুধু তাই নয়, যাত্রী আকর্ষন ও সেবা বাড়াতে ঢাকা থেকে কলকাতা সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ স্পেশাল রিটার্ন ভাড়া ১০,০০০টাকা নির্ধারন করা হয়েছে। এছাড়া সকল আন্তর্জাতিক রুটেই আকর্ষনীয় মূল্য ছাড় প্রদান করেছে সংস্থাটি।

ইউনাইটেড এয়ারওয়েজের সাময়িকভাবে স্থগিত হওয়া আন্তর্জাতিক রুটগুলি পুনরায় চালু হতে যাচ্ছে। সিলেট ও চট্টগ্রাম থেকে দুবাই ও মাস্কাট ফ্লাইট শুরুর পরিকল্পনা ইতিমধ্যে সম্পন্ন করেছে ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) কর্তৃপক্ষ। শুধু তাই নয়, যাত্রী আকর্ষন ও সেবা বাড়াতে ঢাকা থেকে কলকাতা সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ স্পেশাল রিটার্ন ভাড়া ১০,০০০টাকা নির্ধারন করা হয়েছে। এছাড়া সকল আন্তর্জাতিক রুটেই আকর্ষনীয় মূল্য ছাড় প্রদান করেছে সংস্থাটি।সংস্থার ডিজিএম মার্কেটিং মোঃ কামরুল ইসলাম জানিয়েছেন, খুব শিগগির ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) যাত্রী সেবা মূল্যছাড়সহ নতুন নতুন অফারে বদলে যাচ্ছে।সিলেট ও চট্টগ্রাম থেকে দুবাই ও মাস্কাট ফ্লাইটও শুরু হচ্ছে শিগগির।

aniপহেলা জুৃন থেকে ঢাকা-কলকাতা-ঢাকা রুটে প্রতিদিন একটি ফ্লাইট শুরু করতে যাচ্ছে। এছাড়া কলকাতা-চট্টগ্রাম-কলকাতা রুটে প্রতিদিন একটি ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা থেকে কলকাতা সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ স্পেশাল রিটার্ন ভাড়া ১০,০০০টাকা নির্ধারন করা হয়েছে। এছাড়া সকল আন্তর্জাতিক রুটেই আকর্ষনীয় মূল্য ছাড় প্রদান করেছে। অভ্যন্তরীণ রুটে ওয়ান ওয়ের জন্য আগামী ১৫ জুন ২০১৫ পর্যন্ত সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ নূন্যতম ৩০০০ টাকা স্পেশাল ভাড়া নির্ধারন করা হয়েছে।

ইউনাইটেড এয়ারওয়েজ বেসরকারী বিমান পরিবহন সেক্টরে সর্ববৃহৎ এয়ারলাইন্স। যা বাংলাদেশের পূঁজি বাজারে বিমান পরিবহন খাতে একমাত্র কোম্পানী। ই্উনাইটেড এয়ারওয়েজ বিগত বছরগুলোতে বেশ কিছু আন্তর্জাতিক রুট সাময়িকভাবে স্থগিত ঘোষণা করেছিল। বর্তমানে ইউনাইটেড এয়ারওয়েজের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ সাময়িকভাবে স্থগিত হওয়া আন্তর্জাতিক কয়েকটি রুট পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া কয়েকটি নতুন রুট শুরু করার পরিকল্পনা নিয়েছে।

ইউনাইটেড এয়ারওয়েজ ঢাকা থেকে দুবাই, মাস্কাট, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা রুট সাময়িকভাবে স্থগিত করা হয়েছিল। আগামী জুন মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে রিফুয়েলিং সুবিধা প্রদান করার পর প্রথমবারের মতো সপ্তাহে তিনদিন করে সিলেট থেকে মাস্কাট হয়ে দুবাই এবং দুবাই থেকে সরাসরি সিলেট এবং চট্টগ্রাম থেকে মাস্কাট হয়ে দুবাই এবং দুবাই থেকে চট্টগ্রামে সরাসরি ফ্লাইট শুরুর পরিকল্পনা করেছে। এছাড়া ঢাকা থেকে মাস্কাটে সপ্তাহে সরাসরি দুটি ফ্লাইট পুনরায় শুরু হতে যাচ্ছে।

আগামী জুন মাসের শেষ সপ্তাহ থেকে পুনরায় সপ্তাহে তিনদিন ঢাকা থেকে ব্যাংকক হয়ে সিঙ্গাপুর এবং সিঙ্গাপুর থেকে ব্যাংকক হয়ে ঢাকায় এবং ঢাকা থেকে সিঙ্গাপুর হয়ে কুয়ালা লামপুর এবং কুয়ালা লামপুর থেকে ঢাকায় সপ্তাহে তিনদিন ফ্লাইট চালু করতে যাচ্ছে। এছাড়া ঢাকা- কুয়ালা লামপুর-ঢাকা সরাসরি সপ্তাহে দু’টি ফ্লাইট চালু থাকবে।

উল্লেখ্য যে, অভ্যন্তরীণ রুটে ওয়ান ওয়ের জন্য আগামী ১৫ জুন ২০১৫ পর্যন্ত সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ নূন্যতম ৩০০০ টাকা স্পেশাল ভাড়া নির্ধারন করা হয়েছে।বর্তমানে ইউনাইটেড এয়ারওয়েজ এর বিমান বহরে দুটি ২৫০ সিটের এয়ারবাস-৩১০, পাঁচটি ১৭০ সিটের এমডি-৮৩, তিনটি ৬৪ সিটের এটিআর-৭২ এবং একটি ৩৭ সিটের ড্যাশ-৮-১০০ সহ মোট এগারোটি এয়ারক্রাফট রয়েছে।