• মঙ্গলবার , ৭ মে ২০২৪

ফের জুতার ভিতর সোনার বারসহ চোরাচালানি পাকরাও


প্রকাশিত: ২:০৮ পিএম, ১৪ মে ১৫ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৭৩ বার

golld-inside show-www.jatirkhantha.com.bdস্টাফ রিপোর্টার.ঢাকা : ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোনার বারসহ এক ব্যক্তিকে আটক করেছে শুল্ক কর্তৃপক্ষ। গতকাল বুধবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।আটক হওয়া ব্যক্তির নাম হ‌ুমায়ূন কবির। তাঁর বাড়ি কুমিল্লার তিতাসে। তিনি মালয়েশিয়া থেকে এমএইচ-১৯৬ ফ্লাইটে ঢাকায় আসেন।

বিমানবন্দর শুল্ক কর্তৃপক্ষের সহকারী কমিশনার আল আমিনের ভাষ্য, গতকাল দিবাগত রাতে মালয়েশিয়া থেকে আসা সন্দেহভাজন ওই যাত্রী বিমানবন্দরের গ্রিন চ্যানেল পার হচ্ছিলেন। এ সময় তাঁকে চ্যালেঞ্জ করা হয়। তল্লাশি চালিয়ে তাঁর জুতার ভেতরে লুকানো অবস্থায় সোনার বার পাওয়া যায়। উদ্ধার হওয়া সোনার বারের ওজন এক কেজি ৮৮ গ্রাম।আটক হওয়া ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে বিমানবন্দর শুল্ক কর্তৃপক্ষ।

এর আগে ২০১৪ সালে ২৮ জানুয়ারী একই কায়দায় সোনা চোরাচালানকালে এপিবিএন এর হাতে ধরা পড়ে জসিম উদ্দিন। জসিম উদ্দিন এর জুতার ভেতর থেকে ৪৬৬ গ্রাম ওজনের চারটি সোনার বার উদ্ধার করে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন।

আর্মড পুলিশ ব্যাটালিয়নের আলমগীর হোসেন জানান, আটক জসিম উদ্দিন এমিরেটস এয়ারলাইন্সে ইকে ৫৮২ যোগে সকাল ৯টা দশ মিনিটে বিমানবন্দরে অবতরণ করেন। সমগ্র আনুষ্ঠানিকতা শেষে তিনি ১নং ক্যানোপি অতিক্রম করার সময় বিমানবন্দর আর্মড পুলিশ তাকে তল্লাশি করে স্যান্ডেলের ভেতরে দুটি করে মোট ৪টি সোনার বার উদ্ধার করে। সোনার বারগুলোর ওজন ৪৬৬ গ্রাম। আটক সোনার বারগুলো বিমানবন্দর কাস্টমসে আটক রসিদ (ডিএম) মূল্যে জমা দেওয়া হয়েছে বলে জানান তিনি।