• শুক্রবার , ৩ মে ২০২৪

প্রেটিয়াদের টুটিতে চাপ দিচ্ছে টাইগাররা


প্রকাশিত: ২:৩০ পিএম, ২১ জুলাই ১৫ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৪২ বার

south africa-www.jatirkhantha.com.bd স্পোর্টস রিপোর্টার.চট্টগ্রাম: ডিন এলগার আর ফ্যাফ ডু প্লেসির জুটিটি চোখ রাঙাচ্ছিল বাংলাদেশকে। ৭৮ রানের জুটি ইঙ্গিত দিচ্ছিল দক্ষিণ আফ্রিকার সংগ্রহকে স্ফীত করে তোলার। খুব দ্রুতলয়ে না হলেও ধীর-স্থির ব্যাটিংয়ে অভীষ্ট লক্ষ্যের দিকেই এগোচ্ছিলেন এই দুই ব্যাটসম্যান, কিন্তু তাইজুল ইসলাম আর সাকিব আল হাসানের জোড়া আঘাত এ যাত্রায় স্বস্তি দিয়েছে বাংলাদেশকে। ১৩৬ রানে দ্বিতীয় উইকেট হারানো দক্ষিণ আফ্রিকার তৃতীয় উইকেট নেই ওই ১৩৬-এই। এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৩ উইকেটে ১৩৯।
তাইজুলের বলে প্রথমে ফেরেন এলগার। অফ স্টাম্পের বাইরের বলটি কাট করতে গিয়ে তিনি ক্যাচ দেন উইকেটের পেছনে। দ্বিতীয় প্রচেষ্টায় লিটনের ক্যাচটি কিন্তু হয়েছে দুর্দান্তই। তাইজুলের পরের ওভারের প্রথম বলেই আবার আঘাত হানেন সাকিব। টেস্টে নিজের ১৪৭ তম উইকেটটি তিনি তুলে নেন ডু প্লেসিকে এলবি’র ফাঁদে ফেলে।
এর আগে, এলগার-প্লেসি জুটির চোয়ালবদ্ধ লড়াই হতাশাই ছড়িয়ে যাচ্ছিল বাংলাদেশ শিবিরে। মোহাম্মদ শহীদ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, জুবায়ের হোসেন—ভালো বল করেছেন প্রায় সবাই। শহীদ তাঁর তৃতীয় স্পেলে টানা ছয়টি মেডেন দেন। মুস্তাফিজুরও একইভাবে সমীহ আদায় করে নিচ্ছিলেন। জুবায়ের, তাইজুল নিজেদের অস্ত্রগুলো ব্যবহার করেও হতাশায় পুড়ছিলেন। শেষ পর্যন্ত তিন বলের ব্যবধানে এলগার ও প্লেসির বিদায় তাই ছিল দারুণ স্বস্তিদায়ক।
এলগার ফিরেছেন ৪৭ রান করে। ১১১ বলের এই ইনিংসে চারের মার মাত্র তিনটি। ডু প্লেসি ১২২ বল খেলে, পাঁচটি চার মেরে করেন ৪৮।