• মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪

পাইলটের দক্ষতায় শ্বাসরুদ্ধ রক্ষা যাত্রীদের


প্রকাশিত: ৭:৩৩ পিএম, ১০ ফেব্রুয়ারি ১৯ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৯৩ বার

 

ডেস্ক রিপোর্টার : পাইলটের দক্ষতায় অল্পের জন্যে শ্বাসরুদ্ধকরভাবে রক্ষা পেলো চার শতাধিক যাত্রী।যাত্রীরা জানান, হায়দারাবাদ থেকে লন্ডনগামী ব্রিটিশ এয়ার ওয়েজ-এর বিমানটি লন্ডনের হিথরো বিমানবন্দরে নামার সময়েই ঘটে এই ঘটনা।প্রত্যক্ষদর্শীরা জানান, বিমান বন্দরে নামতে গিয়ে বিপর্যয় ঘটে। ঠিক এসমই পাইলট বিস্ময়কর দক্ষতায় রুদ্ধশ্বাসে রানওয়ে স্পর্শ করা বিমান নিমিষেই আকাওেশ তুলে নেন।

যার ফলে শ্বাসরুদ্ধকরভাবে রক্ষা পায় চার শতাধিক যাত্রী।জানা গেছে, রানওয়েতে নামতে গিয়ে ঘটতে পারত বিরাট বিপর্যয়। ঘটল না শুধু পাইলটের কৃতিত্বে। আশ্চর্য রক্ষা পেলেন বিমানযাত্রীরা। ওই বিমান যাত্রীদের সূত্রে জানা গেছে, হায়দরাবাদ থেকে লন্ডনগামী ব্রিটিশ এয়ার ওয়েজ-এর বিমানটি লন্ডনের হিথরো বিমানবন্দরে নামার সময়েই ঘটে এই ঘটনা।

বিমানটি রানওয়েতে মাটি ছুঁতে না ছুঁতেই প্রবল বাতাসের কারণে বাউন্স করে। এতেই টলমল করে ওঠে বিমান।এই পরিস্থিতিতেই সামলে নেন পাইলট। মাটি স্পর্শ করার এক সেকেন্ডের মধ্যে তিনি উড়িয়ে নেন বিমানটিকে। সেটা না করলে হয়তো ক্র্যাশ করে যেতে পারত বিমানটি। দুর্ঘটনা সামলে বিমানটি আকাশে খানিক চক্কর মারে। পরে নিরাপদেই তা অবতরণ করে।

এই লিংকে দেখুন ভিডিওটি-