• শুক্রবার , ৩ মে ২০২৪

নিষিদ্ধ জুয়াড়ী শিহাব চৌধুরী এবার জ্ঞান দিলেন আশরাফুলকে


প্রকাশিত: ১১:২২ এএম, ২৫ জুলাই ১৬ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৬৪ বার

স্পোর্টস ডেস্ক  :  নিষিদ্ধ জুয়াড়ী  ঢাকা গ্ল্যাডিয়েটরসের মালিক শিহাব চৌধুরী এবার জ্ঞান দিলেন ashraful-shihab-www.jatirkhantha.com.bdআশরাফুলকে।একটি ইংরেজি দৈনিকে দেয়া ওই সাক্ষাতকারে তিনি বলেন-আশরাফুলের থেকেও ম্যাচ পাতানোর ব্যাপারে অন্য অনেকের ভূমিকা বেশি ছিল বলেও উল্লেখ করেন শিহাব।তিনি আরো জানান যে, আশরাফুলকে তিনি কখনোই কোনো দোষ দেননি।

জানা গেছে, আগামী মাসের ১৩ তারিখে নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও ক্রিকেটে ফিরতে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।বিপিএলের দ্বিতীয় আসরে ম্যাচ ফিক্সিংয়ের দায়ে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হন তিনি। ২০১৩ সালের ১৩ আগস্ট থেকে ক্রিকেটে সাময়িক নিষেধাজ্ঞার কবলে পড়েন আশরাফুল।

এরপর ২০১৪ সালের ১৮ জুন থেকে তার উপর আনুষ্ঠানিক নিষেধাজ্ঞা আরোপ করা হয়। ফলে প্রায় ৩ বছর ধরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বাইরে আছেন সবচেয়ে কম বয়সে টেস্টে সেঞ্চুরি করা এ ক্রিকেটার।

আশরাফুলের সাথে বিপিএলের সেই আসরে ম্যাচ পাতানোর অভিযোগে অভিযুক্ত হন ঢাকা গ্ল্যাডিয়েটরসের মালিক শিহাব চৌধুরীও। তবে আশরাফুল অল্প শাস্তিতে রক্ষা পেলেও শিহাবকে নিষিদ্ধ করা হয়েছে ১০ 5বছর।

এই ১০ বছর কোনো ক্রিকেটীয় কার্যক্রমে অংশ নিতে পারবেন না তিনি। উপরন্তু শিহাবের বিপিএলের দল ঢাকা গ্ল্যাডিয়েটরসকেও আজীবনের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

তবে নিজে নিষিদ্ধ হলেও আশরাফুলের সাথে কোনো ব্যক্তিগত কোনো বিরোধ নেই বলে জানিয়েছেন শিহাব চৌধুরী। আগামী মাসে ক্রিকেটে ফিরতে যাওয়া আশরাফুলকে নিয়ে আবারো নতুন করে মুখ খুললেন ঢাকা গ্ল্যাডিয়েটরসের প্রাক্তন মালিক।

ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউনকে তিনি বলেন, ‘আমাদের মধ্যে ব্যক্তিগত কিছু নেই। দ্বিতীয় বার সুযোগ পাওয়ায় তার জন্য ভালো হয়েছে। আশরাফুল যা কিছু করেছে, নিজের ক্যারিয়ার বাঁচানোর জন্য। সে আইসিসি ও বিসিবির হয়ে সাক্ষী দিয়েছে যে কারণে শাস্তি কমাতে পেরেছে, সবকিছু সহজ হয়েছে। আমি তাকে শুভকামনা জানাই।’

তিনি আরো জানালেন আশরাফুলকে তিনি কখনোই কোনো দোষ দেননি। আশরাফুলের থেকেও ম্যাচ পাতানোর ব্যাপারে অন্য অনেকের ভূমিকা বেশি ছিল বলেও উল্লেখ করেন শিহাব।