• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

নিউ এইজ পত্রিকায় পুলিশি অভিযান-ডিআরইউ’র উদ্বেগ


প্রকাশিত: ১১:৫৩ পিএম, ২৯ ডিসেম্বর ১৪ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ১৯৫ বার

dru logo-www.jatirkhantha.com.bdস্টাফ রিপোর্টার.ঢাকা:
কারণ ছাড়াই নিউ এইজ সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। এ ছাড়া ওই ঘটনার সঙ্গে জড়িতদের ব্যাপারে অনতিবিলম্বে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানানোর পাশাপাশি এ ধরনের ঘটনা যেন পুনরাবৃত্তি না ঘটে সে ব্যাপারে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

সোমবার ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসির এ ধরনের ঔদ্ধত্যপূর্ণ আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, এ ধরনের ঘটনা স্বাধীন সাংবাদিকতার পথ যেমন রুদ্ধ করবে, তেমনি পুরো গণমাধ্যমজুড়ে সৃষ্টি করবে ভীতিকর পরিস্থিতি, যা গোটা সাংবাদিক সমাজ কোনোভাবেই মেনে নেবে না।

বিবৃতিতে বলা হয়, এর আগে অনেক ক্ষেত্রে পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্ছিত হওয়ার মতো ঘটনাও ঘটছে। রবিবার রাতে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার ওসি সালেহ উদ্দীনের নেতৃত্বে একদল পুলিশ ‘নিউ এইজ’ পত্রিকা অফিসে যায় এবং কোনো ‘সার্চ ওয়ারেন্ট’ ছাড়াই অফিসটিতে তল্লাশি চালানোর নির্দেশ দেয়। পত্রিকায় কর্মরত সাংবাদিকদের সঙ্গেও পুলিশ অসৌজন্যমূলক আচরণ করে। তারা সাংবাদিকদের ছবি তোলে এবং ভিডিও করে নিয়ে যায়, যা একেবারেই অগ্রহণযোগ্য ও নিন্দনীয়।

: