• শনিবার , ১৮ মে ২০২৪

‘নাশকতাকারীদের পাকরাও করে জিতে নাও লাখ টাকা’


প্রকাশিত: ৮:৪৩ পিএম, ২১ জানুয়ারী ১৫ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৫৩ বার

Petrol-bombবিশেষ প্রতিবেদক. ঢাকা: ‘নাশকতাকারীদের পাকরাও
করে জিতে নাও লাখ টাকা’ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামানের পর এবার শিল্পমন্ত্রী আমীর হোসন আমু ঘোষনা করলেন ‘নাশকতাকারীদের পাকরাও করে জিতে নাও amu-1লাখ টাকা’।  তিনি জাতিরকন্ঠকে বলেন,
যারা বোমা ছুড়বে ও গাড়িতে আগুন দেবে, তাদের ধরিয়ে দিলে এক লাখ টাকা পুরস্কার দেওয়া হবে । আজ বুধবার সচিবালয়ে আইনশৃঙ্খলা-সম্পর্কিত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে এক ব্রিফিংয়ে মন্ত্রী এ কথা বলেন।kamalএর আগে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান নাশকতাকারীদের ধরিয়ে দিলে পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। তবে পুরস্কারের মূল্য কত হবে, তা পরে জানানো হবে বলে তিনি জানিয়েছিলেন।

৫ জানুয়ারির ‘একতরফা’ নির্বাচনের মাধ্যমে গঠিত ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগের দাবিতে শুরু হওয়া সহিংসতায় গতকাল পর্যন্ত নিহত হয়েছেন ২৮ জন।

৬ জানুয়ারি থেকে এই অবরোধ চলছে। ৪ জানুয়ারি থেকে সংঘাতের শুরু। ওই দিন থেকে আজকে পর্যন্ত ২৬৫টি যানবাহনে আগুন দেওয়া হয়। অন্তত ৩৫৫টি গাড়ি ভাঙচুর করা হয়।
মন্ত্রী জানান, গতকাল মঙ্গলবার রাতে ১৫৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে ১৩৪ জনই বিএনপির। বাকিরা জামায়াত-শিবিরের।
কেউ কোনো সহিংসতাকারীকে চিহ্নিত করতে পারলে মন্ত্রী তাঁকে ঢাকা মহানগর পুলিশ কমিশনার কার্যালয় বা সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করতে অনুরোধ করেছেন। আর এ জন্য খুব শিগগিরই হটলাইন (একটি নির্দিষ্ট টেলিফোন নম্বর) দেওয়া হবে।

বিস্ফোরণে যুবকের কনুই থেকে হাত বিচ্ছিন্ন


রাজধানীর লালবাগের একটি বাড়িতে বোমার bomb-1বিস্ফোরণে বাপ্পী নামের এক যুবকের ডান হাতের কনুইয়ের নিচের অংশ বিচ্ছিন্ন হয়ে গেছে। বিস্ফোরণে তাঁর ভাগনি হ্যাপি (১২) ও ভাগনে রিপনের (৬) হাত–মুখ ঝলসে গেছে।

আজ বুধবার বেলা আড়াইটার দিকে লালবাগের ৩১/২ নম্বর ঢাকেশ্বরীর পাঁচতলা বাড়ির দ্বিতীয় তলায় এ ঘটনা ঘটে।

বর্তমানে তিনজনই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

হাসপাতালে আসা বাপ্পীর বোন ঝুমুর সাংবাদিকদের জানান, ঘটনার কারণ সম্পর্কে তিনি কিছুই জানেন না।

তবে পুলিশের দাবি, বোমা বানাতে গিয়ে এ ঘটনা ঘটেছে।

পুলিশ সূত্রে জানা গেছে, বেলা আড়াইটার দিকে ওই বাড়িতে হঠাৎ বিকট শব্দ হয়। এরপর ওই তিনজনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়।

পুলিশের লালবাগ বিভাগের উপকমিশনার মফিজ উদ্দিন আহমেদ বলেন, ককটেল নয়, বোমা বানানোর সময় এরা আহত হয়েছে। সম্ভবত বাপ্পী নিজেই বোমা বানাচ্ছিল। ঘটনাস্থল থেকে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।