• রোববার , ৫ মে ২০২৪

নভেম্বরে আবার বাংলাদেশ-জিম্বাবুয়ে লড়াই


প্রকাশিত: ৮:৩০ পিএম, ২৫ অক্টোবর ১৫ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৩৩ বার

jimbab-bangladesh-www.jatirkhantha.com.bd স্পোর্টস রিপোর্টার:   বাংলাদেশের ক্রিকেটে জিম্বাবুয়ে নিয়মিত অতিথি। গত বছরের শেষ দিকে বাংলাদেশ সফরে এসেছিল আফ্রিকার দেশটি। আসছে আগামী মাসেও। তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলতে আগামী ২ নভেম্বর ঢাকার মাটিতে পা রাখবে জিম্বাবুয়ে দল।

‘নিরাপত্তা ঝুঁকি’র কারণে অস্ট্রেলিয়া বাংলাদেশ সফর স্থগিত করার পর জিম্বাবুয়েকে এই সফরে আসতে রাজি করিয়েছেন বিসিবি কর্মকর্তারা। প্রথমে শোনা গিয়েছিল তারা দুই টেস্টের সিরিজ খেলতে আসবে। পরে অবশ্য সিদ্ধান্ত হয় টেস্ট নয়, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। সফরসূচিও চূড়ান্ত হয়েছে।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, ৫ নভেম্বর প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হবে জিম্বাবুয়ের দুই সপ্তাহের সফর। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুষ্ঠেয় প্রস্তুতি ম্যাচে অতিথিদের প্রতিপক্ষ বিসিবি একাদশ।

৭ নভেম্বর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। ৯ ও ১১ নভেম্বর সিরিজের বাকি দুটি ম্যাচও হবে একই মাঠে।১৩ ও ১৫ নভেম্বর দুটি টি-টোয়েন্টি ম্যাচের ভেন্যুও শেরেবাংলা স্টেডিয়াম। জিম্বাবুয়ে দল ঢাকা ছেড়ে যাবে ১৬ নভেম্বর।জানুয়ারিতে আবার বাংলাদেশে আসার কথা জিম্বাবুয়ের। নতুন বছরের শুরুতে দুটি টেস্ট খেলতে পারে জিম্বাবুয়ে ও বাংলাদেশ।