• সোমবার , ৬ মে ২০২৪

ধর্মীয় অনুশাসন মানলে সন্ত্রাসবাদ জঙ্গীবাদ দূর হবে:ইসলামী সমাজ


প্রকাশিত: ৯:৫৭ পিএম, ২৮ মার্চ ১৯ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ২৫৪ বার

মিরপুর প্রতিনিধি : দেশ স্বাধীনের পরও দুর্নীতি, সন্ত্রাস, উগ্রতা, মানবতা বিরোধী অপরাধ ও শোষণ মুক্ত সমাজ গঠন হয়নি। মানুষের সার্বভৌমত্ব এবং মানব রচিত ব্যবস্থা চরম দুর্নীতি উলে­খ করে তিনি বলেন, সমাজ ও রাষ্ট্র পরিচালনায় সকল ধর্মের লোকদের জন্য যার যার ধর্মীয় অনুশাসন মেনে চলার সুযোগ সৃষ্ঠি করতে হবে। তাহলেই দুর্নীতি, সন্ত্রাস, উগ্রতা, জঙ্গীবাদ, মানবতা বিরোধী অপরাধ ও শোষণ মুক্ত সমাজ গঠিত হবে।

হযরতুল আল­াম আকিক হাবিবুজ্জামানের সভাপতিত্বে আজ বৃহস্পতিবার বিকেলে মিরপুর ৬নং বাজার সংলগ্ন অর্কিড কমিউনিটি সেন্টারে “দুর্নীতি, সন্ত্রাস, উগ্রতা, জঙ্গীবাদসহ মানবতা বিরোধী সকল অপতৎপরতা ও শোষন মুক্ত সমাজ গঠনের উপায়” শীর্ষক ইসলামী সমাজের আলোচনা সভায় আমীর হযরত সৈয়দ হুমায়ূন কবীর এসব কথা বলেন।

তিনি বলেন, ১৯৭১ সালের ২৬ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নেতৃত্বে স্বাধীনতা সংগ্রাম শুরু হয় এবং দীর্ঘ ৯ মাস পাকিস্তানী হানাদার বাহিনীর বিরুদ্ধে সশস্ত্র লড়াই করে বহু মানুষের রক্ত ও মা, বোনদের ইজ্জতের বিনীময়ে ১৯৭১ সালেরই ১৬ ডিসেম্বর পাক সরকার ও পাক বাহিনীকে পরাজিত করে আমরা স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করি। মানুষের জীবনে সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠা করে মানবাধীকার নিশ্চিত করাই ছিল এর মূল লক্ষ্য। কিন্তু স্বাধীনতা অর্জনের পর তা প্রতিপালিত হয়নি যথাযথভাবে।

আসাদুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠিত গুরুত্বপূর্ণ এ আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন আবু জাফর মুহাম্মাদ ইকবাল, মুহাম্মাদ ইয়াছিন, সোলাইমান কবীর, মুহাম্মাদ ইউসুফ আলী, মুহাম্মাদ আমীর হোসাইন, মোঃ সেলিম মোল­া, হাফিজুর রহমান প্রমূখ।