• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

‘দ্য হিন্দু’-স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য বিকৃতভাবে প্রকাশ করে বাংলাদেশের কাছে ক্ষমা চেয়েছে


প্রকাশিত: ৬:০৭ পিএম, ১ ডিসেম্বর ১৫ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৫৯ বার

Asaduzzaman-Khan-www.jatirkhantha.com.bdস্টাফ রিপোর্টার:  স্টাফ রিপোর্টার:   ভারতের প্রভাবশালী ইংরেজি দৈনিক ‘দ্য হিন্দু’কে দেওয়া স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সাক্ষাৎকারটি বিকৃতভাবে প্রকাশ করা হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।মঙ্গলবার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফ মাহমুদ অপু  জাতিরকন্ঠকে জানিয়েছেন, ‘দ্য হিন্দু’-স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য বিকৃতভাবে প্রকাশ করে বাংলাদেশের ক্ষমা চেয়েছেhinduন। তিনি বলেন, গত ২৫ নভেম্বর ‘দ্য হিন্দু’কে দেওয়া সাক্ষাৎকারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের বক্তব্য বিকৃতভাবে প্রকাশ করা হয়েছে।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা বলেন, ‘দ্য হিন্দু’র প্রতিবেদক কল্লোল ভট্টাচার্য টেলিফোনে স্বরাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎকারটি নিয়েছিলেন। কিন্তু তিনি সেই সাক্ষাৎকারে মন্ত্রী যা বলেছিলেন তা সঠিকভাবে প্রকাশ করেননি। এছাড়াও ওই সাক্ষাৎকারে স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রতিমন্ত্রী বলে উল্লেখ করে নিজের অজ্ঞতা প্রকাশ করেছেন কল্লোল ।

সাক্ষাৎকারটি প্রকাশিত হওয়ার পর দিল্লির বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তারা সংশ্লিষ্ট ওই প্রতিবেদককে ডেকে পাঠান। পরে সেখানে এসে কল্লোল ভট্টাচার্য ওই ভুলের জন্য দুঃখ প্রকাশ করে ক্ষমা চান এবং বলেন, ভবিষ্যতে এ ধরনের ভুল তিনি আর করবেন না। ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী সোমবার এক ফ্যাক্স বার্তায় এ সব তথ্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফ মাহমুদ অপুকে জানান।

সূত্র জানায়, গত ২৫ নভেম্বর দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়, ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তারা তাদের বলেছেন, বাংলাদেশ যেসব গোয়েন্দা তথ্য দিয়েছে তা নিয়ে তারা কাজ করছেন। সংশ্লিষ্টদের ধরার চেষ্টা করছেন। এরইমধ্যে ভারতে পালিয়ে আছে এমন ২০৪ শীর্ষ সন্ত্রাসীর নাম উল্লেখ করে ভারতের হাতে তালিকা ধরিয়ে দিয়েছে বাংলাদেশ।

কিন্তু কুনিও হোশির আইএস ঘাতকদের বিষয়ে বাংলাদেশের এই দাবি একদম নতুন। ‘স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী’ আসাদুজ্জামান খাঁন কামাল দ্য হিন্দুকে বলেন, যাদের তালিকা ভারতের হাতে দেওয়া হয়েছে তাতে রয়েছে তাদের ছবি ও ঠিকানা। ১৬ নভেম্বর ঢাকায় দুই দেশের স্বরাষ্ট্র সচিব পর্যায়ে যে বৈঠক হয়েছে সেখানে আইএসের হুমকি নিয়ে আলোচনা হয়েছে।

উল্লেখ্য,গত ৩ অক্টোবর রংপুরে জাপানি নাগরিক কুনিওকে হত্যা করা হয়। এ হত্যায় অভিযোগে স্থানীয় বিএনপির কয়েকজন নেতাকর্মীকে এরইমধ্যে গ্রেফতার করা হয়েছে।