• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

দুর্নীতি হঠাও বায়রা বাঁচাও- শাহজালাল মজুমদার


প্রকাশিত: ৮:৫০ পিএম, ৩০ এপ্রিল ১৪ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ১১৭ বার

শফিক আজিজি: ঢাকা ৩০ এপ্রিল: বাংলাদেশ এসোসিয়েশন অফ ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজ বায়রা’র আসন্ন নির্বাচনে এবার দুর্নীতির বিরুদ্ধে বায়রাকে বাঁচাতে নেমেছেন গনতান্ত্রিক ঐক্য ফ্রন্টের দলনেতা মোঃ শাহজালাল মজুমদার।বায়রাকে বাঁচাতে এবার তিনি বায়রা লাইফ ইন্সুরেন্সের ১২০ কোটি টাকা লুটপাটকারীদের বিরুদ্ধে নেমেছেন।
তাঁর এই বিএলআই ট্রাম্পকার্ড ইতিমধ্যে ভোটারদের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে।ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, এবার তাঁরা দুর্নীতির বিরুদ্ধের শক্তিকেই ভোট দেবেন।ভোটাররা বলেছেন, এবার নির্বাচনে বায়রার সদস্যদের কল্যাণ, মান মর্যাদা রক্ষা এবং বায়রার অর্থ সম্পদ রক্ষার প্রত্যয়কারী এবং জনশক্তি রফতানির নতুন বাজার তৈরী করতে সক্ষম প্যানেল নেতৃত্ব’ই জয়লাভ করবে।
ভোটারদের এমন প্রত্যয়ের সঙ্গে মিল রয়েছে গনতান্ত্রিক ঐক্য ফ্রন্টের দলনেতা মোঃ শাহজালাল মজুমদারের নির্বাচনী ইশতেহার।তাঁর প্যানেলের ৯ জন প্রার্থীকে প্রতিপক্ষ প্যানেলের লোকজন বিভিন্ন প্রকার ভয়ভীতি দেখিয়ে এবং নানা চাপ সৃষ্ঠি করে তাদের প্রার্থীতা প্রত্যাহারে বাধ্য করাটাও এবার গনতান্ত্রিক ঐক্য ফ্রন্টের পক্ষে সফ্টকর্নার তৈরী করেছে বলে জানিয়েছেন একাধিক ভোটার।
বায়রার আসন্ন নির্বাচনের এ অবস্থায় কথা হয় গনতান্ত্রিক ঐক্য ফ্রন্টের দলনেতা মোঃ শাহজালাল মজুমদারের সঙ্গে।তিনি অনলাইন দৈনিক জাতির কন্ঠকে দেয়া এক একান্ত সাক্ষাৎকারে বলেন, বায়রা’র আসন্ন নির্বাচন হচ্ছে এবার দুর্নীতির বিরুদ্ধে বায়রাকে বাঁচানোর লড়াই।
বায়রাকে বাঁচাতে বিএলআই এর ১২০ কোটি টাকা লুটপাটকারীদের বিরুদ্ধেও তিনি নেমেছেন। বায়রাকে বাঁচিয়ে নতুন জনশক্তি রফতানি বাজার তৈরী করতে ইতিমধ্যে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জনশক্তি রফতানি বিষয়ক মন্ত্রীর সঙ্গে একাধিকবার বৈঠক করে জনশক্তি রফতানির বড় বাজার সৌদি আরব এবং মালয়েশিয়ার বাজার খোলায় ভূমিকা পালন করেছেন। তাঁর এই ভূমিকায় জিটুজি’র মাধ্যমে লোক নিয়োগ হলেও জেনারেল ট্রেডে রিক্রুটিং এজেন্টদের  লোক পাঠানোর পথ সুগম হয়েছে। লিবিয়া’য় নিয়োগ বন্ধ হয়েছিল সেখানে নতুন করে জনশক্তি রফতানির পথ তৈরী করা হয়েছে।
বিগত দুই বছরে আমি এসব নিয়ে কাজ করেছি।নতুন জনশক্তি রফতানির বাজার তৈরী করে সৌদি আরবে লোক পাঠানোর জন্যে সেখানের আইন সুগম করতেও সক্ষম হয়েছি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করে মালয়েশিয়ার হোম মিস্টিারের সঙ্গে কথা বলে আমাদের রিক্রটিং এজেন্টদের সেখানকার জেনারেল ট্রেডে লোক পাঠানোর পথ তৈরী করেছি।খুব শিগগির সেখানে আমাদের রিক্রুটিং এজেন্টরা জনশক্তি পাঠাতে পারবে।
সরকারি ডাটা ব্যাংক থেকে লোক পাঠাতে আমি জনশক্তি মন্ত্রী ও সচিরের সঙ্গে বৈঠক করে কান্ট্রি ওয়াইজ কস্ট নির্ধারণ করে ডাটা বেজ থেকে লোক নিয়োগ করার পথ তৈরী করতে বলেছি।ইরাকে জনশক্তি রফতানিতেও আমাদের রিক্রটিং এজেন্টরা কাজ শুরু করেছেন।জনশক্তি রফতানির পথ আরো সুগম করতে আমরা মন্ত্রণালয়ের সহযোগীতা নিয়ে বায়রা’র উদ্যোগে ডাটা ব্যাংক তৈরী’র চেষ্টা তদবির চালিয়ে যাচ্ছি।আর এসব প্রেক্ষাপটে আগামি ৩ মে অনুষ্ঠিতব্য নির্বাচনে জয়লাভ সম্পর্কে তিনি আশাবাদি বলেও জানান জাতির কন্ঠকে।

গনতান্ত্রিক ঐক্য ফ্রন্টের ২০ জন
আন্তজার্তিক জনশক্তি বাজার
তৈরীতে  নেমেছে
টিপু সুলতান: ঢাকা ৩০ এপ্রিল: বায়রা’র উদ্যোগ এগিয়ে নিয়ে আন্তজার্তিক জনশক্তি রফতানি বাজার তৈরীতে কাজ করছেন গনতান্ত্রিক ঐক্য ফ্রন্টের ২০ জন প্রতিভাবান নেতা।তাঁরা আসন্ন বায়রা নির্বাচনে গনতান্ত্রিক ঐক্য ফ্রন্টের হয়ে লড়ছেন।
এরা হলেন শাহজালাল ওভারসীজ সার্ভিস লিমিটেডের কর্ণধার  মোঃ শাহজালাল মজুমদার, পাটওয়ারী এন্ড ব্রাদার্স লিমিটেডের মোঃ এ লতিফ পাটোয়ারী, ওয়াফা লিমিটেডের শেখ রফিকুল ইসলাম,সাত্তার ওভারসীজ লিমিটেডের এ্যাডভোকেট মোঃ আবদুস সাত্তার, আল আমানা ইস্টাবলিস্টমেন্ট এর মোঃ সানাউল্লাহ কায়ানী, মিতু এসোসিয়েটস এর চৌধুরী আফজাল হোসেন, আল মোখলেছ ট্রেড ইন্টারন্যাশনালের মোঃ মোখলেছুর রহমান,
নোভা এসোসিয়েটস এর লায়ন মোঃ শফিক উল্লাহ নান্টু, আল সেলিম ওভারসীস এজেন্সি’র আজিজুল হক মজুমদার সেলিম, দি যমুনা ওভারসীস এর মতিউর রহমান খান, আরমান এয়ার ইন্টারন্যাশনালের মোঃ সাজ্জাদ হোসেন, পূরবী ইন্টারন্যাশনালের মোঃ মহিউদ্দিন, ম্যান পাওয়ার সার্ভিসেস এর আরিফ মোর্শেদ পাঠান,
আল হাবিব ট্রেডিংয়ের নজরুল ইসলাম, গ্রামীন ওভারসীসের মোঃ আবদুল হাই, প্রিমিয়ার কনসালটেন্টস এর ড. মোঃ আসাদুজ্জামান, ওসীন ওভারসীস লিমিটেডের পারভিন হোসেন,  গ্রীন প্ল্যাক ইন্টারন্যাশনাল লিমিটেডের মনসুর উল হালিম, সানসাইন ওভারসীসের মোঃ আনোয়ার হোসেন ও আমদা গ্লোবাল সার্ভিসেস এর মোঃ রেজা হোসেন।