• শুক্রবার , ৩ মে ২০২৪

দুর্নীতি তদন্তে বাফুফের কচ্ছপগতি


প্রকাশিত: ৩:১৩ এএম, ১৮ জুলাই ২৩ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৪৪ বার

স্পোর্টস রিপোর্টার : আবারও পেছাল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) তদন্ত কমিটির প্রতিবেদন জমা দেওয়ার তারিখ। গতকাল তদন্ত কমিটির সভাশেষে জানানো হয়েছে, আগামী ৩০ জুলাইয়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে। আর্থিক অনিয়মের অভিযোগে গত ১৪ এপ্রিল বাফুফের তৎকালীন সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে ফিফা।

এ ঘটনায় দেশে তোলপাড় সৃষ্টি হয়। এর পর জরুরি সভা করে বাফুফে নিজেদের দুর্নীতি অধিকতর খতিয়ে দেখতে কাজী নাবিল আহমেদকে প্রধান করে ১০ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। গত ২ মে বাফুফের সভায় সিদ্ধান্ত নেওয়া হয় যে, প্রথম সভার ৩০ কার্যদিবসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দেবে তদন্ত কমিটি। বাফুফের ওই ৩০ দিন আর শেষ হয়নি! প্রতিবেদন জমা দেওয়ার তারিখ পেছাতে পেছাতে চলতি মাসের শেষ অবধি গিয়ে ঠেকেছে! তদন্ত কমিটির প্রথম মেয়াদ গত ১৪ জুন শেষ হওয়ার আগে আরও ১৫ কর্মদিবস বাড়ানো হয়।

সেই মেয়াদ শেষ হওয়ার পর বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের কাছে ৩০ জুলাই পর্যন্ত নতুন করে সময় নিয়েছে তদন্ত কমিটি। অর্থাৎ তদন্ত কমিটির কার্যক্রম যে কচ্ছপ গতিতে এগোচ্ছে, সেটি আর বাড়িয়ে বলার অপেক্ষা রাখে না। যদিও এবার জোরালোভাবে বাফুফে সহসভাপতি ও তদন্ত কমিটির আহ্বায়ক কাজী নাবিল গতকাল বলেছেন, ‘৩০ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন জমা দেব। আমাদের কাজ প্রায় শেষ পর্যায়ে।’ প্রতিবেদন জমা দিতে কেন বিলম্ব হচ্ছে? কাজী নাবিল বলেছেন- অসুস্থ, ব্যস্ততা, নিজেদের কিছু ব্যক্তিগত কারণে সময় নিচ্ছেন তারা।