• বুধবার , ৮ মে ২০২৪

`তাকে বলতে হবে, মানুষ কবে শান্তি পাবে-আবার বাসে পেট্রোল বোমা মারা শুরু হয়েছে’


প্রকাশিত: ২:৪৯ পিএম, ৩ মার্চ ১৫ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৮৯ বার

rustom ali foraji-www.jatirkhantha.com.bdজাতীয় সংসদ রিপোর্টার.ঢাকা:
সংসদে পয়েণ্ট অব অর্ডারে দাঁড়িয়েজাতীয় সংসদ রিপোর্টার.ঢাকা: রুস্তম আলী ফরাজী বলেন, তাকে বলতে হবে, মানুষ কবে শান্তি পাবে-আবার বাসে পেট্রোল বোমা মারা শুরু হয়েছে-স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ বিষয়ে এখনও কোনো বিবৃতি দেন নাই। অন্যমন্ত্রীরা কথা বলেছেন, সংসদকে রাজনৈতিক প্ল্যাটফর্ম বনিয়েছেন।

বিএনপি জোটের হরতাল-অবরোধে নাশকতার ঘটনায় সংসদে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর কোনো আনুষ্ঠানিক বক্তব্য না পেয়ে ক্ষোভ জানিয়েছেন স্বতন্ত্র এক সংসদ সদস্য।কিন্তু দায়িত্ব স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর। তিনি শপথ নিয়েছেন। তাকে বলতে হবে, মানুষকবে শান্তি পাবে। তিনি কী ব্যবস্থা নিয়েছেন।

hatirjheel-landen picture-বিএনপিবিহীন সংসদে সোমবার স্বতন্ত্র সংসদ সদস্য ফরাজীর এই ক্ষোভ প্রকাশের দিনই রাজধানীতে দুটি গাড়িতে আগুন দেওয়া হয়, হয়েছে বোমাবাজিও। রোবববার পোড়ানো হয় তিনটি গাড়ি।  ফরাজী বলেন, কিছুদিন নাশকতা বন্ধ ছিল। গত দুই দিন আবার বাসে পেট্রোল বোমা মারা শুরু হয়েছে।

গত ৫ জানুয়ারি থেকে বিএনপি জোটের লাগাতার অবরোধে নাশকতায় এই পর্যন্ত শতাধিক মানুষ মারা গেছেন। এর অধিকাংশের মৃত্যু হয়েছে পেট্রোল বোমা কিংবা গাড়িতে অগ্নিসংযোগের কারণে দগ্ধ হয়ে।সংসদের চলতি অধিবেশনে প্রধানমন্ত্রীসহ অন্য মন্ত্রীরা সহিংসতা নিয়ে বক্তব্য দিলেও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এ নিয়ে কথা বলেননি।

ফরাজী স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর উদ্দেশে বলেন, আপনার তো পুলিশ প্রটেকশন থাকে। সাধারণ মানুষের, আমাদের থাকে না।এই সংসদের এ বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে।অবরোধে সহিংসতা চললেও নির্দলীয় সরকারের অধীনে মধ্যবর্তী নির্বাচনের দাবি আদায়ে এই কর্মসূচি চালিয়ে যেতে অটল ২০ দল।অন্যদিকে নাশকতার মুখে কোনো দাবি মানতে নারাজ ক্ষমতাসীন আওয়ামী লীগ।