• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

ঢাবি’র সেক্সি টিচার সাইফুলের লাম্পট্যে’র সাজা


প্রকাশিত: ৭:০২ এএম, ১ জুলাই ১৫ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ১৬২ বার

d.u-nattokola-saiful-www.jatirkhantha.com.bdবিশেষ প্রতিবেদক.ঢাকা: ছাত্রীকে যৌন হয়রানিতে অভিযুক্ত থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলামকে স্থায়ীভাবে বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।মঙ্গলবার বিকালে সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।সাইফুল ইসলামকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাবি উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক।

নাট্যকলা বিভাগের চতুর্থ বর্ষের এক ছাত্রীকে বাসায় নিয়ে গিয়ে যৌন হয়রানির অভিযোগ ছিল সাইফুল ইসলামের বিরুদ্ধে। গত বছরের ১৫ সেপ্টেম্বর তার বিরুদ্ধে এই অভিযোগ ওঠে। হয়রানির শিকার ওই ছাত্রীর বক্তব্য অনুযায়ী, পরীক্ষায় নম্বর বাড়িয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে ১৩ সেপ্টেম্বর বিকেলে এই শিক্ষক তাকে বাসায় ডাকেন। এরপর তাকে যৌন হয়রানি করা হয়।

ওই ছাত্রীর অভিযোগে ভিত্তিতে ১৫ সেপ্টেম্বর ক্ষোভে ফুঁসে ওঠেন শিক্ষার্থীরা। আজীবন বরখাস্ত চেয়ে ওইদিন তাকে অবরুদ্ধ করেও রাখা হয়। শিক্ষার্থীদের বিক্ষোভের মধ্যে ওইদিন দুপুরেই পদত্যাগ করেছিলেন সাইফুল ইসলাম। পরে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এক সভায় তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেয়া হয়। সেই সঙ্গে কেন তাকে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না এ মর্মে কারণ দর্শানোর নোটিশও দেয়া হয়েছিল।