• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

ঢাকার নিম্ন আদালতে জাল জামিননামা বানিজ্য॥ পেশকার মোসলেম উদ্দিনদের টাকার পাহাড়


প্রকাশিত: ৪:৪৭ পিএম, ১৩ জুলাই ১৫ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৫৬ বার

jaljamin-www.jatirkhantha.com.bdএস রহমান.ঢাকা: জাল জামিননামা বানিজ্যে করে ঢাকার নিম্ন আদালতের পেশকার মোসলেম উদ্দিনরা টাকার পাহাড় বানিয়েছে।সিন্ডিকেট চক্রটির অন্যতম গডফাদার মোসলেম উদ্দিন ধরা পড়লেও অন্যরা এখনও বহাল তবিয়তে।সোমবার মোসলেম উদ্দিনকে কারাগারে পাঠানো হলেও সহযোগীরা এখনও ধরা ছোঁয়ার বাইরে।

ঢাকার নিম্ন আদালতের ভূয়া জামিননামায় ঘটনায় জাল-জালিয়াতির মামলায় পেশকার মোসলেহ উদ্দিন ভূইয়াকে কারাগারে পাঠিয়েছে ঢাকা সিএমএম আদালত।ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট মোল্যা সাইফুল আলম সোমবার তাকে কারাগারে পাঠানোর এই আদেশ দেন।

বিচারকের স্বাক্ষর জালিয়াতি করে হত্যা, অস্ত্র, মাদকসহ বিভিন্ন ধরণের মামলার শতাধিক আসামি কারাগার থেকে মুক্তির এই ঘটনায় এর আগে রোববার মহানগর দায়রা জজ আদালতের নাজির উবাইদুল করিম আকন্দ বাদী হয়ে কোতয়ালী থানায় মামলা করেন।

মামলায় পেশকার মোসলেহ উদ্দিন ভূইয়া ও পিয়ন মো নাঈমসহ অজ্ঞাতনামাদের আসামি করা হয়।
এরপর পেশকার মোসলেহ উদ্দিন ভূইয়াকে আদালত অঙ্গণ থেকেই গ্রেফতার করে পুলিশ।আদালত সূত্র জানায়, মামলাটি জাল-জালিয়াতির হওয়ায় তদন্ত করতে দুর্র্নীতি দমন কমিশন। তাই দুদক মামলাটিতে তদন্ত কর্মকর্তা নিয়োগ করলে তখন এ আসামি রিমান্ড চাওয়া হবে।
এদিকে পেশকার মোসলেহ উদ্দিন ভূইয়া গ্রেফতার হলেও পিয়ন মো: নাঈমসহ অজ্ঞাতনামা আরো কয়েকজন এখনো পলাতক।

উল্লেখ্য, ২০১৪ সালের জুন মাস থেকে চলতি বছর জুন মাস পর্যন্ত প্রায় অধ্যশতাধিক মামলার শতাধিক আসামির ভূয়া জামিননামা তৈরি করে তা কারাগারে পাঠানো হলে আসামিরা কারাগার থেকে মুক্ত হয়ে পলাতক হয়।

উক্ত জামিন জালিয়াতির ঘটনার মধ্যে উল্লেখযোগ্য হাজারীবাগ থানার ২৫(১১)১৪ নম্বরের (দায়রা মামলা নম্বর-১২৬/১৫) ১২ হাজার পিস ইয়াবা ট্যাবলেটের মামলায় আক্তার ও মাহবুব নমের দুজনের কারামুক্তি।