• রোববার , ২৮ এপ্রিল ২০২৪

ডিম কেলেংকারি না অন্য কিছু’ উত্তপ্ত ঢাকা ফিল্ম ক্লাব-নেপথ্যে-


প্রকাশিত: ১২:৫৪ এএম, ২৩ মার্চ ২১ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৪৮৪ বার

বিশেষ প্রতিনিধি : ডিম কেলেংকারিতে উত্তপ্ত হয়ে উঠেছে ঢাকা ফিল্ম ক্লাব-। ঘটনাটি এমন সময় ঘঠল যখন ক্লাবটির নির্বাচন সামনে। নানা শংকায় ওমরসানি নিজ জীবন শঙ্কায় থানায় জিডি করেছেন। জিডিতে তিনি অভিযোগ করেছেন, প্রযোজক ইকবাল হোসেন তাঁকে প্রাণনাশের হুমকি দিয়েছেন। ওদিকে ইকবাল বলেছেন, ঘটনাটি ভিন্ন দিকে মোড় নিতে চেষ্ঠা করছেন ওমরসানি। আসলে এসব কিছু ঘটেনি। তাহলে কি ঘটেছিল?? এ নিয়ে চলছে রহস্য!!

প্রত্যক্ষদর্শীরা জাতিরকন্ঠকে জানায়, নাশতা নিয়ে ফিল্ম ক্লাবের কর্মচারীর সঙ্গে অপ্রীতিকর ঘটনা শুরু করেন প্রযোজক ইকবাল হোসেন। এই ঘটনাকে কেন্দ্র করে তিনি নায়ক ওমর সানীকে প্রাণনাশের হুমকি দেন। এই ঘটনায় শঙ্কিত হয়ে ওমর সানী প্রত্যক্ষদর্শীদের স্বাক্ষর নিয়ে সঙ্গে সঙ্গে গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি করেন। অভিযোগ করা হয়েছে গত রাতের পর থেকে আতঙ্কে আছেন ওমরসানি। তিনি মনে করছেন, যেকোনো সময় তাঁর সঙ্গে খারাপ কিছু হয়ে যেতে পারে। তিনি শিগগির প্রযোজক ইকবালের গ্রেপ্তার চান। ওদিকে ইকবালের দাবি, তাঁর নামে মিথ্যা অভিযোগ এনে জিডি করে আসল ঘটনা লুকাচ্ছেন ওমরসানি।

সানী গুলশান থানায় গিয়ে সাধারণ ডায়েরি করেছেন গতরাতে- এ তথ্য নিশ্চিত করেছেন ওসি গুলশান আবুল হাসান। তিনি জাতিরকন্ঠ কে বলেন, ‘গতকাল রাতে ওমর সানী থানায় এসেছিলেন। তাঁদের ফিল্ম ক্লাবের সদস্যদের মধ্যে কোনো ঝামেলা হয়েছে। সেটা নিয়েই তিনি ডায়েরি করেছেন। আমরা বিষয়টা তদন্ত করে ব্যবস্থা নেব। জিডি নম্বর ১৪০৬। পুলিশ জানায়, জিডিতে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেডে রাত ১০ ঘটিকায় ক্লাব সদস্য ইকবাল হোসেন জয় (আজীবন সদস্য নম্বর-১৬৩) ডিম খাওয়া নিয়ে এক কর্মচারীর সঙ্গে অপ্রীতিকর ঘটনা শুরু করে ক্লাবের সভাপতি ওমর সানীকে গালাগাল ও জীবন নাশের হুমকি দেয় ।

তবে ওমর সানী জানান, তখন রাত পৌনে ১০টায় ৭/৮ জনকে নিয়ে একটি রুমে বসে ছিলেন তিনি। তাঁর সঙ্গে ছিলেন ফিল্ম ক্লাবের সাবেক দুই প্রেসিডেন্ট ও কেবিনেটের সদস্যরা। এমন সময় প্রযোজক ইকবাল ঢুকে ক্লাবে খাবার না থাকায় ক্লাব নিয়ে নানা রকম বাজে কথা বলতে থাকেন। সানি জানান, ক্লাবে রাত ৯টার পরে খাবার প্রস্তুত থাকে না। কেউ খেতে চাইলে তাঁকে অর্ডার দিয়ে খেতে হবে। তখন ইকবাল দুইটা ডিম চান। ক্লাবের কর্মচারী ডিমের টাকা চান। টাকা চাওয়ায় ইকবাল ছেলেটির ওপর রেগে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। পরে প্রযোজক প্রাণনাশের হুমকি দিয়ে বলেন, ক্লাব বন্ধ করে দেব।

ওমর সানী বলেন, সেই ছেলেটিকে আমি তখনই বলি, তুমি সঙ্গে সঙ্গে টাকা চাইলা কেন? তিনি একজন সম্মানিত সাবেক সেক্রেটারি। তখন সে (ইকবাল) আমাকে বলে, এরা তোর ইশারায় চলে। একপর্যায়ে সে আমার মাকে তুলে যা তা বলে গালিগালাজ করেন। আমি তাকে কাউন্টারে কিছু বলি নাই। তখন ক্লাবে থাকা সবাই উপস্থিত ছিলেন। সে কাঁটাচামচ নিয়ে ক্ষিপ্ত হয়ে তিনবার আমাকে আঘাত করার চেষ্টা করেছে। তাকে সবাই ফিরিয়েছে। সে যেকোনো মুহূর্তে আমার ক্ষতি করে দিতে পারে। এই জন্য বাধ্য হয়ে আমি রাতেই জিডি করেছি।পরে রাত ১১টার সময় মিটিং ডেকে তাঁরা ফিল্ম ক্লাবের সম্মিলিত সিদ্ধান্তে ইকবালকে প্রাথমিক ভাবে ছয় মাসের জন্য তার সদস্যপদ স্থগিত করে।