• শুক্রবার , ৩ মে ২০২৪

টেনিস সুন্দরী সানিয়া মির্জা পেলেন ‘রাজীব খেলরত্ন’


প্রকাশিত: ১০:৪০ পিএম, ২৯ আগস্ট ১৫ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৬৪১ বার

Sania-Mirza-Hot-Photos-www.jatirkhantha.com.bdটাইমস অব ইন্ডিয়া থেকে নীপা খন্দকার.ঢাকা:   ক্রীড়া ক্ষেত্রে ভারতের সর্বোচ্চ পুরস্কার ‘রাজীব খেলরত্ন’ সম্মানে ভূষিত হলেন টেনিস সুন্দরী সানিয়া মির্জা। শনিবার রাষ্ট্রপতি ভবনে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্যদিয়ে সানিয়ার হাতে এই পুরস্কার তুলে দেয়া হয়। মেরুণ রঙের শাড়ি ও গাঢ় নীল রঙের ব্লেজার পরে পুরস্কার নিতে এসেছিলেন এই টেনিস সুন্দরী।

সানিয়ার নাম ঘোষণা হতেই করতালিতে গর্জে ওঠে রাষ্ট্রপতি ভবনের দরবার হল। উপস্থিত অতিথিদের মধ্যে ছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল। বস্তুত, লিয়েন্ডার পেজের পর সানিয়া দেশের দ্বিতীয় এবং প্রথম মহিলা টেনিসে প্লেয়ার যিনি এই সম্মান পেলেন।

sania-khelratna-pranab-2এর জেরে এদিন পদক, প্রশংসাপত্র ও সাড়ে সাত লক্ষ টাকা পেলেন হায়দরাবাদী তনয়া। তবে, সানিয়ার এই সম্মান-প্রাপ্তি একেবারে বিতর্কহীন ছিল না। সানিয়ার নাম খেলরত্নের জন্য মনোনীত হওয়ার পরই কর্নাটক হাইকোর্টে ক্রীড়ামন্ত্রকের সুপারিশকে চ্যালেঞ্জ করেন এইচ এন গিরিশা। সেই মামলা এখনও চলছে।

sania-2-www.jatirkhantha.com.bdযদিও, বিতর্ক নিয়ে না ভেবে এদিন সম্মান নিয়েই উৎফুল্ল দেখাল সানিয়াকে। জানালেন, এটা তাঁর কাছে বিরাট সম্মানের। সোমবার থেকে শুরু হচ্ছে বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম- ইউএস ওপেন। পুরস্কার নেওয়ার জন্য মার্কিন মুলুক থেকে আসেন তিনি। সানিয়াকে এদিন শুভেচ্ছা জানান তেলঙ্গনার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। এদিকে, খেলরত্ন ছাড়াও এদিন অর্জুন ও দ্রোণচার্য সম্মানও প্রদান করা হয় জয়ীদের।