• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

টুইন ওটার-বিমানের ২৩ আরোহীর ‘সবাই নিহত’


প্রকাশিত: ১০:৫৭ পিএম, ২৪ ফেব্রুয়ারি ১৬ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৫৮ বার

স্টাফ রিপোর্টার :   নেপালে ২৩ আরোহী নিয়ে নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ পেয়েছে উদ্ধারকারীরা। ধারণা করা হচ্ছে, বিমানের সব আরোহী মারা গেছেন। দেশটির বেসামরিক বিমানমন্ত্রী বুধবার এই তথ্য জানিয়েছেন।
Napal-www.jatirkhantha.com.bd
সংসৃ্কতি, পর্যটন ও বেসামরিক বিমানমন্ত্রী আনন্দ প্রসাদ পোখারেল বলেছেন, টুইন ওটার নামের বিমানটির ধ্বংসাবশেষ মিয়াগদি জেলায় পাওয়া গেছে। মৃতদেহগুলো বিমানটির ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখা গেছে বলে জানিয়েছে উদ্ধারকারী দল। তাদের কাউকে এই মুহূর্তে চিহ্নিত যাচ্ছে না।

তিনি বলেছেন, দুর্ঘটনাস্থলে আরো নিরাপত্তাবাহিনীকে পাঠানো হচ্ছে। আমরা আরো বেশি তথ্য জানতে চেষ্টা করছি।স্থানীয় প্রতিবেদনের ভিত্তিতে পার্বত্য জেলা মিয়াগদিতে সেনা হেলিকপ্টার ও পদাতিক বাহিনী উদ্ধার অভিযান চালাচ্ছে।

বিমানটিতে তিনজন বিমান ক্রু ও ২০ জন যাত্রী ছিলেন। যাত্রীদের মধ্যে একজন চীন ও একজন কুয়েতের নাগরিক ছিলেন। বাকিরা নেপালের নাগরিক। এদের মধ্যে দুইটি শিশুও রয়েছে।

বুধবার সকালে পোখারা থেকে উড্ডয়নের আট মিনিট পর বিমানটি নিয়ন্ত্রণ কক্ষের সাথে যোগাযোগ হারিয়ে ফেলে।তারা এয়ারের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জমসনের উদ্দেশে বিমানটি উড্ডয়নের সময় আবহাওয়া ভাল ছিল।