• মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪

টার্মিনালে শিশু ফেলে মা বিমানে-হূলস্থূল


প্রকাশিত: ৫:৪২ পিএম, ১২ মার্চ ১৯ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ১০০ বার

জেদ্দা থেকে ইমরান আলী : শিশুকে বিমানবন্দরে ফেলে মা উঠে পড়েছিল বিমানে। এ অবস্থায় মাঝ আকাশে মায়ের সম্বিত ফিরলে পড়ে যায় হুলুস্থুল চিৎকার চেচামেচি।অবস্থা বেগতিক দেখে শেষমেশ পাইলট মাঝ আকাশ থেকে ফের ফিরে আসেন টার্মিনালে।জানা গেছে, সৌদি আরবের জেদ্দার আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরের ঘটনা এ ঘটনা ঘটে গত শনিবার। সেখান থেকে মালয়েশিয়ার কুয়ালালামপুরের উদ্দেশে রওনা দেয় সৌদি আরব এয়ারলাইন্সের এসভি৮৩২ বিমানটি।

উড্ডিয়নের কিছু ক্ষণ পর আচমকাই চিত্কার চেঁচামেচি জুড়ে দেন শিশুর মা ওই মহিলা। বিমানকর্মীদের তিনি জানান, সন্তানকে নিয়ে মালয়েশিয়া যাওয়ার কথা তাঁর। সেই মতো টার্মিনালে অপেক্ষা করছিলেন। কিন্তু বিমান ছাড়ার ঘোষণা হতে তাড়াহুড়োয় শিশুটিকে নিতে ভুলে যান তিনি। খেয়াল হয় উড়ানের পর।ওই মহিলার কথায় শোরগোল পড়ে যায় বিমানে। পাইলটের কাছেও খবর পৌঁছয়। তড়িঘড়ি এয়ার ট্রাফিক কন্ট্রোলরুমে যোগাযোগ করেন তিনি। বিমান ফিরিয়ে নিয়ে যেতে আর্জি জানান।জরুরি অবস্থায় বিমান ফিরিয়ে নিয়ে যাওয়ার ঘটনা যদিও নতুন নয়।

তবে কোনও যাত্রী নিজের সন্তান ভুলে গিয়েছেন বলে বিমানবন্দরে ফিরে যাওয়ার ঘটনা প্রথম। কী করা উচিত বুঝে উঠতে পারেননি এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের আধিকারিকরাও। তাই বিমান ফেরানো ঠিক হবে কিনা পাইলটের কাছেই জানতে চান তাঁরা। ফের আগাগোড়া পরিস্থিতি বর্ণনা করেন পাইলট। যার পর বিমান ফেরানোর অনুমতি মেলে।

পাইলট এবং এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের আধিকারিকদের সেই কথোপকথনের একটি অডিয়ো রেকর্ডিং ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। তাতে মানবিক বোধের পরিচয় দিয়েছেন বলে হাততালি দিয়ে ওই পাইলটকে অভিবাদন জানাতে শোনা গিয়েছে বিমান যাত্রীদের।অন্য দিকে, বিমানটি ফিরে এলে ওই মহিলার হাতে শিশুটিকে তুলে দেওয়া হয় বলে বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে জানা গিয়েছে। তবে বিমানটি ফের কখন কুয়ালালামের উদ্দেশে রওনা দেয়, তা নিশ্চিত ভাবে জানা যায়নি।