• রোববার , ৫ মে ২০২৪

জিম্বাবুয়ের টাইট বোলিং ১৩৬ রানে আটকে গেল টাইগাররা


প্রকাশিত: ৬:৪৫ পিএম, ১৫ নভেম্বর ১৫ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৭৬ বার

T-2o-tiger-www.jatirkhantha.com.bdস্পোর্টিস রিপোর্টার.ঢাকা:    জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয়টিতে জয়ের জন্য ১৩৬ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। রোববার বিকেলে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। খেলা শুরু হয় বিকেল ৫টায়।

জিম্বাবুয়ের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরু থেকেই হাত খোলে খেলতে পারেননি বাংলাদেশের ব্যাটসম্যানরা। দলীয় ৩৪ ও ৩৫ রানে আউট হয়ে সাজ ঘরে ফিন ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস। ১৫ বলে ২১ রান করে নেভিল মাদজিভার বলে চিগুম্বুরার তালুবন্দী হন তামিম। সাত বল পর টেন্ডাই কিসেরোর বলে শ্যেন উইলিয়ামসের হাতে ধরা পরেন কায়েস। আউটের আগে ১১ বলে ১০ রান করেছেন এ ওপেনার।

এনামুলের সঙ্গে ২৪ রানের জুটির পর দলীয় ৫৯ রানে ক্রেমারের বলে আউট হয়ে ফিরে যান অন্যতম ভরসা মুশফিকুর রহিম (০৯)। এরপর সাব্বির আর এনামুল মিলে ৩৭ বলে ৩৯ রানের জুটি গড়েন। ১৮ বলে ১৭ রান করে দলীয় ৯৮ রানের মাথায় ক্রেমারের বলে লেগ বিফোর হয়ে ফিরে যান সাব্বির সাব্বির রহমান।

এরপর উইকেটে আসা নাসির (০৩), মাহমুদুল্লাহ (০৮) ও মাশরাফি (০) কেউই এনামুলকে সঙ্গ দিতে পারেননি। যথাক্রমে দলীয় ১১৩, ১২১, ও ১২২ রানে আউট হয়ে ফিরে যান তারা। দলীয় ১৩০ রানে পানিয়াঙ্গারার বলে লুক জংয়ের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান আরাফাত সানি (০৫)। ৫১ বলে ৪৭ রান করে ফিরে যান এনামুল। শেষ পর্যন্ত ১৩৫ রান করে মাঠ ছাড়েন মোস্তাফিজুর রহমান ও আল আমিন হোসেন।

সিরিজ জয় সামনে রেখে আজ বাংলাদেশ দলে দুটি পরিবর্তন আনা হয়েছে। দলে ফিরেছেন ইমরুল কায়েস ও আরাফাত সানি। বাদ পড়েছেন লিটন দাস ও জুবায়ের হোসেন। জিম্বাবুয়ে দল অপরিবর্তিত।

দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে জিম্বাবুয়েকে ৪ উইকেটে হারিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে রযেছে বাংলাদেশ। এর আগে একই মাঠে অনুষ্ঠিত তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে ৩-০ ব্যবধানে হারায় স্বাগতিকরা।

বাংলাদেশ দল
তামিম ইকবাল, এনামুল হক, ইমরুল কায়েস, মাহমুদুল্লাহ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, আরাফাত সানি ও আল-আমিন হোসেন।

জিম্বাবুয়ে দল
সিকান্দার রাজা, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), এল্টন চিগুম্বুরা (অধিনায়ক), ক্রেইগ আরভিন, শ্যেন উইলিয়ামস, ম্যালকম ওয়ালার, টেন্ডাই কিসোরো, টিনাশে পানিয়াঙ্গারা, নেভিল মাদজিভা, লুক জংয়ে ও গ্রায়েম ক্রেমার।