• বুধবার , ৮ মে ২০২৪

জাপার ‘দুই বেয়াদপ’ রাঙ্গা-তাজুল ‘সাইজ’


প্রকাশিত: ৮:২০ পিএম, ১০ সেপ্টেম্বর ১৪ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৯৩ বার

 

তাজুল ইসলাম চৌধুরী ও মসিউর রহমান (রাঙ্গা) শফিক আজিজি,ঢাকা:
পার্টি চেয়ারম্যান এইচ এম এরশাদকে থোরাই কেয়ার না করার খেসারত দিতে যাচ্ছেন সরকারের মন্ত্রী মশিউর রহমান রাঙ্গা এবং বিরোধী দলীয় চীফ হুইপ তাজুল ইসলাম।

এরশাদের ঘনিষ্ঠ জনরা জাতিরকন্ঠকে জানিয়েছেন, বাপের চেয়ে পোলা বড় হওয়ার মত অবস্থা অবস্থা হয়েছিল এরশাদের জাতীয় পার্টি (জাপা)’য়। যারা একসময় এরশাদের সামনে দাড়ানোর সাহস পেতেন না তারাই আকস্মিক মন্ত্রী ও বিরোধী দলীয় চীফ হুইপ হয়ে এরশাদকে তুচ্ছ তাচ্ছিল করে ‘বেয়াদবি’ করছিলেন।

এর খেসারতে জাতীয় পার্টি (জাপা)’র দুই বেয়াদপ নেতা কে উচিত শিক্ষা দিতে তাদের ‘সাইজ’ করেছেন পার্টি চেয়ারম্যান এইচ এম এরশাদ।

জাপা সূত্র জানায়, মসিউর রহমান (রাঙ্গা) ও তাজুল ইসলাম চৌধুরীকে জাতীয় পার্টির (জাপা) সভাপতিমণ্ডলীর সদস্যপদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। জাপার চেয়ারম্যান এইচ এম এরশাদ দলের গঠনতন্ত্রের ৩৯ ধারার ক্ষমতাবলে এই অব্যাহতি দেন।

এ বিষয়ে আজ বুধবার তিনটার দিকে জাপার চেয়ারম্যানের গণমাধ্যম ও রাজনৈতিক সচিব সুনীল শুভ রায়ের সই করা একটি বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠানো হয়। অব্যাহতির আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

জাপা দলীয় সাংসদ মসিউর রহমান স্থানীয় সরকার প্রতিমন্ত্রী ও তাজুল ইসলাম সংসদে বিরোধীদলীয় চিফ হুইপ।

দলীয় সূত্রগুলো জানায়, জাপার চেয়ারম্যান এইচ এম এরশাদ সম্পর্কে গত মঙ্গলবার বিভিন্ন সংবাদমাধ্যমে অশালীন ও বিরূপ মন্তব্য করায় মসিউর রহমান ও তাজুল ইসলামের বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়।

মসিউর রহমান এরশাদের একক কোনো সিদ্ধান্ত না মানার ঘোষণা দেন। আর তাজুল ইসলাম জাপার তিন মন্ত্রীর পদত্যাগের আগে এরশাদকে প্রধানমন্ত্রীর বিশেষ দূতের পদ থেকে পদত্যাগ করার পরামর্শ দেন। মসিউর ও তাজুল রওশন এরশাদের নেতৃত্বে ৫ জানুয়ারির সংসদ নির্বাচনে অংশ নেন।

এরশাদের ঘনিষ্ঠ জাপার একজন দায়িত্বশীল নেতা জানান, মসিউর রহমান ও তাজুল ইসলাম দীর্ঘদিন থেকে দলীয় নানা বিষয়ে এরশাদকে কটাক্ষ করে কথা বলে আসছেন। এসব বক্তব্য এরশাদ এড়িয়ে চলেছেন। কিন্তু মঙ্গলবার কয়েকটি বেসরকারি টেলিভিশনে প্রচারিত এ দুই নেতার বক্তব্যে এরশাদ খুব অপমান বোধ করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মঙ্গলবার এরশাদ ঢাকার বাইরে ছিলেন। তাই মসিউর ও তাজুলের বক্তব্য শুনতে পাননি। পরে দুজনের বক্তব্য সংগ্রহ করে শোনেন। এরপর আজ বেলা সাড়ে ১১টায় এরশাদ বনানীর কার্যালয়ে আসেন। দলের মহাসচিব জিয়াউদ্দিন আহম্মেদও আসেন কিছু পর। সেখানে এ দুজনকে দলের নীতিনির্ধারণী সংস্থা সভাপতিমণ্ডলীর সদস্যপদ থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

dudokদুদকে জাপা নেতা রাঙ্গা ও তাজুল

 

স্টাফ রিপোর্টার: দুর্নীতি দমন কমিশনে (দুদক) গিয়েছেন জাতীয় পার্টির (জাপা) দুই প্রেসিডিয়াম সদস্য। তারা হলেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা ও বিরোধীদলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী।

সোমবার দুপুর ১টায় রাজধানীর সেগুনবাগিচার দুদক কার্যালয়ে প্রবেশ করেন মশিউর রহমান রাঙ্গা। এর আধঘণ্টা পরে যান তাজুল ইসলাম চৌধুরী।

দুদকের আইনবিষয়ক মহাপরিচালক মো. কামরুল হোসেন মোল্লা বলেন, জাপার এই দুই সদস্য আমার বন্ধু। তাই দেখা করতে এসেছেন। তিনি জানান, তারা উভয়েই সেখানে দুই ঘণ্টা উপস্থিত থেকে বিকেল ৩টার দিকে চলে যান।

মশিউর রহমান রাঙ্গা বলেন, আমরা ব্যক্তিগত কাজেই এখানে এসেছি। এ ছাড়া অন্য কিছু নয়।একই কথা বলেন তাজুল ইসলাম চৌধুরীও।