• মঙ্গলবার , ৭ মে ২০২৪

জব্বারের মৃত্যুদন্ড চেয়ে আপিল করতে পারে রাষ্ট্রপক্ষ


প্রকাশিত: ৮:৩২ পিএম, ২৬ ফেব্রুয়ারি ১৫ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৫৬ বার

 jabbar-www.jatirkhantha.com.bdস্টাফ রিপোর্টার.ঢাকা:  জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য পলাতক আব্দুল জব্বার ইঞ্জিনিয়ারের মৃত্যুদ- চেয়ে আপিল করতে পারে রাষ্ট্রপক্ষ। আর এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রসিকিউশনের পক্ষ থেকে রায়ের সার্টিফাইড কপি এবং একটি চিঠি গত বুধবার আইনমন্ত্রণালয়ের সচিবের কাছে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে জব্বারের মামলার প্রসিকিউটর জাহিদ ইমাম এ প্রতিবেদককে বলেন, আমরা আসামির সর্বোচ্চ শাস্তির আশা করেছিলাম। কিন্তু ১, ২, ৩ এবং ৫ নং অভিযোগে মৃত্যুদ-পাপ্য সত্ত্বেও আদালত বয়স বিবেচনায় আমৃত্যু কারাদ- দিয়েছেন। আর ৪ নং অভিযোগে ২০ বছরের সশ্রম কারাদ- এবং ১০ লাখ টাকা জরিমানা করেছেন। অথচ এর আগে বয়স বিবেচনায় না নিয়ে আব্দুস সুবহানকে মৃত্যুদ- দিয়েছেন ট্রাইব্যুনাল-২।

তিনি বলেন, বয়স বিবেচনায় মৃত্যুদ-ের স্থলে আমৃত্যু কারাদ-ের রায়ের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল আইন ১৯৭৩ এর ধারা ২১ (২) অনুসারে সরকার আপিল দায়েরের অধিকার রাখে। তাই সরকারের পক্ষ থেকে আপিল দায়ের করতে আমরা সুপারিশ পাঠিয়েছি। নিয়ম অনুয়ায়ী একমাসের মধ্যে আপিল করতে হয়। তাই সরকার চাইলে এ ব্যাপারে আপিল দায়ের করতে পারে।