• বুধবার , ১৫ মে ২০২৪

চমক কে নিয়ে পলিটিক্স নাকি!


প্রকাশিত: ৯:২৯ পিএম, ২২ আগস্ট ২৩ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৩৫ বার

বিনোদন রিপোর্টার : নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড অভিনেত্রী রুকাইয়া জাহান চমককে আগামী তিন মাসের জন্য নিষিদ্ধ করার যে সিদ্ধান্ত নিয়েছে, সেটির সঙ্গে একমত নয় শিল্পীদের সংগঠন ‘অভিনয় শিল্পী সংঘ’ ও প্রযোজকদের সংগঠন (টেলিপ্যাব)। শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম চমকের শাস্তির বিষয়ে বিস্মিত ও হতবাক হয়েছেন। মঙ্গলবার রাতে অভিনয় শিল্পী সংঘ ও টেলিপ্যাব যৌথভাবে লিখিত বিবৃতি দেবে বলেও জানান তিনি।
এর আগে নির্মাতা ও সহশিল্পীদের সঙ্গে বাজে আচরণের দায়ে চমককে ওই শাস্তি দেওয়া হয়। সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানায় গিল্ড। আগামী ১ সেপ্টেম্বর থেকে শাস্তি কার্যকর হবে।

নাসিম বলেন, ‘অভিনেত্রী চমকের বিরুদ্ধে নিষিদ্ধের যে সিদ্ধান্ত নিয়েছে ডিরেক্টরস গিল্ড, সেটি আমাদের বিস্মিত করেছে। আমরা তিন সংগঠন সম্মিলিতভাবে গত ১৩ আগস্ট বাদী-বিবাদী উভয়পক্ষকে নিয়ে বসেছিলাম। তারপর চমকের বিরুদ্ধে কিছু শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। চমককে আর্থিক ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে। সহশিল্পীর সঙ্গে অশোভন আচরণের জন্য চমক দুঃখপ্রকাশ করেছেন এবং অনুতপ্ত হয়েছেন।

তিনি আরও বলেন, কেউ যখন নিজের ভুল বুঝে অনুতপ্ত হন, তখন তাকে তো সংশোধনের জন্য সুযোগ দিতে হয়। আমরা চমককে ছয় মাস পর্যবেক্ষণ করার কথাও বলেছি। তাছাড়া নির্মাতার যে আর্থিক ক্ষতি হয়েছে, সেটিও চমককে দিতে বলেছি। তারপর চমককে এভাবে নিষিদ্ধ করার সিদ্ধান্তের সঙ্গে আমরা একমত নই। নাসিম বলেন, ‘অভিযোগকারী শিল্পী ও নির্মাতা তো সুষ্ঠু সমাধান চেয়েছেন। তারা কেউই নিষিদ্ধের দাবি করেননি। তবে অতি উৎসাহী হয়ে কেন নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হলো, সেটা আমাদের বোধগম্য নয়।