• বুধবার , ১ মে ২০২৪

চট্টগ্রামে তরল কোকেন আটক অধিকতর তদন্তের নির্দেশ


প্রকাশিত: ১:৩০ পিএম, ৭ ডিসেম্বর ১৫ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৭২ বার

koken-www.jatirkhantha.com.bdচট্টগ্রাম থেকে প্রদীপ শীল:   চট্টগ্রামে তরল কোকেন আটকের ঘটনায় আদালতে দাখিল করা চার্জশিটের ওপর শুনানি অনুষ্ঠিত হয়েছে। শুনানিতে চার্জশিট গ্রহণ না করে অধিকতর তদন্তের জন্য র‌্যাব কে নির্দেশ দিয়েছেন আদালত।সোমবার দুপুর ১২টার দিকে চট্টগ্রাম মহানগর হাকিম রহমত আলীর আদালত এ নির্দেশ দেন।

এর আগে গত ১৯ নভেম্বর আটজনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করা হয়। সিএমপির অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) কাজী মুত্তাকী ইবনু মিনান জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের সহকারি কমিশনার (উত্তর) মো. কামরুজ্জামানের উপস্থিতিতে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে চার্জশিট গ্রহণ না করে এজাহারে ১নং আসামি নূর হোসেনকে বাদ দেওয়ায় আদালত অধিকতর তদন্তের জন্য র‌্যাবকে নির্দেশ দেন।

প্রসঙ্গত, পুলিশের কাছ থেকে তথ্য পেয়ে তরল কোকেন সন্দেহে গত ৬ জুন রাতে চট্টগ্রাম বন্দরে একটি কন্টেইনার সিলগালা করে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। ৮ জুন এটি খুলে ১০৭টি ড্রামের প্রতিটিতে ১৮৫ কেজি করে সানফ্লাওয়ার তেল পাওয়া যায়। তেলের নমুনা প্রাথমিক পরীক্ষা করে কোকেনের অস্তিত্ব পাওয়া না গেলে উন্নত ল্যাবে কেমিক্যাল পরীক্ষার জন্য পাঠানো হয়।

২৭ জুন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর জানায়, কেমিক্যাল পরীক্ষায় একটি ড্রামে তরল কোকেনের অস্তিত্ব পাওয়া গেছে। ২৮ জুন নগরীর বন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) ওসমান গনি বাদি হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ এর ১(খ) ধারায় মামলা দায়ের করেন। আদালতের নির্দেশে পরে মামলায় চোরাচালানের ধারাও যুক্ত করা হয়।