• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

গৃহকর্মীকে বরণ করল হাসু’বু


প্রকাশিত: ৮:১২ পিএম, ২৭ অক্টোবর ২৩ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ২৮ বার

লাবণ্য চৌধুরী : এবার গৃহকর্মীকে বরণ করল হাসু’বু। এ বিশ্ব অবাক তাকিয়ে রয়, বিশ্ব মানবতার নেত্রীর অবাক র্কীতি দেখে! যার কাছে ঘরে-বাইরে সকলেই সমান, ব্যক্তিগত বড়কর্তা থেকে গৃহকর্মী, বাগানের মালি, নেই কোনও ভেদাভেদ তাঁর কাছে..।

কবি কাজী নজরুল ইসলাম সত্য’ই বলেছেন, যেখানে আসিয়া এক হয়ে গেছে সব বাধা-ব্যবধান, যেখানে মিশেছে হিন্দু-বৌদ্ধ-মুসলিম খ্রিস্টান, তিনিই আমাদের হাসু বু, তিনিই আমাদের নেত্রী প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা।

জানা গেছে, ব্রাসেলস সফর শেষে দেশে ফিরে নিজ বাড়িতে নববিবাহিত নিজের গৃহকর্মী নিদ্রা ও তার বর এন্ড্রুকে বরণ করে নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার তিনদিনের সফর শেষে দেশে ফিরে গণভবনে তাদের বরণ করে নেন বঙ্গবন্ধু কন্যা। এর আগে, বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানার উপস্থিতিতে ২৪ অক্টোবর বিয়ে হয় গৃহকর্মী নিদ্রা ও এন্ড্রুর।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া তার এক ফেসবুক স্ট্যাটাসে এ তথ্য জানিয়েছেন।স্ট্যাটাসে তিনি লিখেছেন ব্রাসেলস থেকে ফিরেছেন গৃহকর্তা। গাড়িবারান্দায় মমতায় জড়ানো ফুল নিয়ে উপস্থিত কন্যাসম নিদ্রা ও নতুন বর এন্ড্রু। উপস্থিত অনেকের কাছেই তারা অচেনা, রহস্য অজানা। স্বয়ং গৃহকর্তা সকলের সঙ্গে পরিচয় করিয়ে দিয়ে সালাম করালেন। এ এক অভূতপূর্ব দৃশ্য।

ঘটনার বর্ণনা করে বিপ্লব বড়ুয়া আরও লিখেছেন, দীর্ঘদিনের গৃহকর্মী শেরপুরের মেয়ে নিদ্রা গত ২৪ অক্টোবর জাতির পিতার কনিষ্ঠ কন্যা শেখ রেহানার উপস্থিতিতে বিয়ে করেছে নেত্রকোনার ছেলে এন্ড্রুকে। আজ বর-কনে যুগলকে গৃহকর্তা, জাতির পিতার পিতার জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা আশীর্বাদ করলেন। যেন আটপৌঢ়ে বাঙালি মায়ের প্রকৃত রূপ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক দিক তুলে ধরে তিনি লিখেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার কাছে ঘরে-বাইরে সকলেই সমান, ব্যক্তিগত বড়কর্তা থেকে বাগানের মালি, নেই কোনও ভেদাভেদ। যার বাড়ির দৃশ্য সম্পর্কে কাজী নজরুল ইসলামের কথাটাই সত্য- যেখানে আসিয়া এক হয়ে গেছে সব বাধা-ব্যবধান, যেখানে মিশেছে হিন্দু-বৌদ্ধ-মুসলিম খ্রিস্টান।

যার বিশ্বাসের বেদীমূলে- আমার এ দেশ সব মানুষের, সব মানুষের।এরপর শেখ হাসিনাকে নিয়ে লেখা একটি গানের কথা তুলে ধরে বিপ্লব বড়ুয়া লিখেছেন, ‘নিদ্রা-এন্ড্রুর বরণদৃশ্য দেখে কেবলই মনে হলো- তুমি দেশের তুমি দশের, তুমি আমাদের মতো কেউ… তুমি বাংলাদেশের নেতা। জয়তু শেখ হাসিনা।’