• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

ক্ষমতাধরদের মদদে প্রেসক্লাব দখল : সংসদে এমপি তাহজীব


প্রকাশিত: ১:০৭ এএম, ২২ জুন ১৫ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৮৯ বার

thajib-www.jatirkhantha.com.bdটিপু সুলতান.ঢাকা:  ক্ষমতাধরদের মদতে, বহিরাগতদের নিয়ে ‘জাতির বিবেক’ সাংবাদিকদের একটি গোষ্ঠী জাতীয় প্রেসক্লাব দখল করে বসে আছে বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী। আজ জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এ অভিযোগ করে বলেন, আগে হতো ভূমি দখল, ক্যাম্পাস দখল, ভোটের বুথ দখল, বাজার দখল। কিন্তু এখন জাতির বিবেক দখল করা হচ্ছে। সাংবাদিকরাই জাতির বিবেক। যেখানে দুর্নীতি, দুর্বৃত্তায়ন, যেখানে মূল্যবোধের অবক্ষয়, সেখানেই সাংবাদিকরা জাতির বিবেক হিসেবে প্রতিবাদ করবে এমনটাই আমাদের প্রত্যাশা। অথচ সেই সাংবাদিকদের এক গোষ্ঠী জাতীয় প্রেসক্লাব দখল করে বসে আছে।

তিনি বলেন, সর্বশেষ পক্ষ নিশ্চই কোন ক্ষমতাধর গোষ্ঠীর মদতে, বহিরাগতদের নিয়ে একেবারে কলম ছেড়ে পেশীশক্তি প্রদর্শন করে প্রেসক্লাব দখল করে নিয়েছে। অতীতে নির্বাচিত প্রতিনিধিরাই প্রেসক্লাব চালাত। কিন্তু এবার শুরু হলো দখলদারি সংস্কৃতি। সবকিছু দখল হতে হতে জাতির বিবেকও তাহলে দখল হয়ে গেল!
তিনি বলেন, জাতির ক্রান্তিলগ্নে ৬০ দশকেও আমরা তফাজ্জল হোসেন মানিক মিয়া এবং শহীদ সিরাজুদ্দীন হোসেনের মতো সাংবাদিকদের, জাতির পথ প্রদর্শক বা আলোর দিশারী হিসেবে পেয়েছি। কিন্তু মর্মাহত চিত্তে প্রেসক্লাবে গিয়ে আমি জানতে পারলাম সাংবাদিকদের মধ্যে দলাদলির খেলা চলছে। দলাদলির বিষবাস্পে সাংবাদিকদের মিলন মেলার প্রাণকেন্দ্র প্রেসক্লাব ক্ষত-বিক্ষত। একই ছাদের নিচে হলেও প্রেসক্লাবে রয়েছে দুই পক্ষের মধ্যে সন্দেহের প্রাচীর।