• বুধবার , ৮ মে ২০২৪

কোস্টগার্ডের দুই জাহাজের কমিশনিং করলেন প্রধানমন্ত্রী


প্রকাশিত: ৩:০২ পিএম, ১২ জানুয়ারী ১৭ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৪৯ বার

চট্টগ্রাম প্রতিনিধি:  কোস্টগার্ড বহরে দুই জাহাজের কমিশনিং করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। pmএগুলো হচ্ছে কোস্টগার্ড জাহাজ সৈয়দ নজরুল এবং তাজউদ্দিন আহমেদ।বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বেলা ১১টা ৩৫ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার চট্টগ্রামে বিমানবাহিনীর জহুরুল হক ঘাঁটিতে অবতরণ করে।

এরপর বেলা ১২টায় অনুষ্ঠানস্থলে পৌঁছালে কোস্টগার্ডের একটি সুসজ্জিত দল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনার প্রদান করেন।
এরপর আনুষ্ঠানিকভাবে জাহাজ সৈয়দ নজরুলের অধিনায়ক ক্যাপ্টেন এম সালে উদ্দিন ও তাজউদ্দিন আহমেদের অধিনায়ক ক্যাপ্টেন এম হাসান তারিক মন্ডলের হাতে জাহাজ দুটির কমিশনিং ফরমান তুলে দেন প্রধানমন্ত্রী। এর মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে কোস্টগার্ড বহরে কার্যক্রম শুরু করলো জাহাজ দুটি।

জাহাজ দুটি ৮৭ মিটার লম্বা, সাড়ে ১০ ফুট চওড়া ও ১৩’শ টন ধারণ ক্ষমতাসম্পন্ন। ঘণ্টায় সর্বোচ্চ ২৩ নটিক্যাল মাইল বেগে সাড়ে তিন হাজার ফুট নটিক্যাল মাইল অতিক্রম করতে পারে জাহাজ দুটি। ইতালি থেকে আনা জাহাজ দুটি ২০১৬ সালের ২ নভেম্বর চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছে।

অনুষ্ঠানে উপস্থিত আছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্বরাষ্ট্রসচিব ড. কামালউদ্দিন আহমেদ, তিন বাহিনী প্রধান এবং কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরীসহ বিভিন্ন বাহিনী ও সরকারি উদ্ধতন কর্মকর্তা এবং রাজনীতিকরা।