• রোববার , ৫ মে ২০২৪

‘কুফ্র-র্শিকের কারণে মানব জীবনে অস্থিরতা’


প্রকাশিত: ৭:৫৪ পিএম, ২ মার্চ ১৯ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ২০৫ বার

ডেস্ক রিপোর্টার :  ‘ইসলামী সমাজ’ এর আমীর হজরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন,’কুফ্র-র্শিকের কারণে মানব জীবনে অস্থিরতা’ বিরাজ করছে। তিনি বলেন, বর্তমানে পৃথিবীর প্রতিটি দেশে সমাজ ও রাষ্ট্র পরিচালনায় কোন না কোন মানব রচিত ব্যবস্থা মেনে চলা হচ্ছে। এতে আল্লাহ্’র আযাব-গজব হিসেবে ক্ষমতা ও আধিপত্য বিস্তার নিয়ে মানুষে মানুষে চলছে সংঘাত ও সংঘর্ষ এবং তাদের জীবনে বিরাজ করছে চরম অস্থিরতা ও অশান্তি। ইসলামী সমাজের উদ্যোগে আকিক হাবিবুজ্জামানের সভাপতিত্বে আজ বিকেলে বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোশিয়েশন মিলনায়তনে “সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠায় আল্লাহর নির্দেশিত ও রাসূল সাঃ প্রদর্শিত পদ্ধতি” কোনটি শীর্ষক আরোচনা সভায়‘ইসলামী সমাজ’ এর আমীর হজরত সৈয়দ হুমায়ূন কবীর এসব কথা বলেন।

তিনি বলেন, সকল ধর্মের লোকদের জন্য যার যার ধর্মীও অনুশাসন মেনে চলার সুযোগ রেখে সমাজ ও রাষ্ট্র পরিচালনায় আল্লাহর নির্দেশ মেনে চলা উচিত। এতে মানব জীবনে অস্থিরতা দূর হয়ে শান্তি প্রতিষ্ঠিত হবে। ইসলামী সমাজের আমীর বলেন, ইসলাম প্রতিষ্ঠার নামে উগ্রতা ও সশস্ত্র লড়াই ইসলাম ও মানবতা বিরোধী অপতৎপরতা-যা মূলত সন্ত্রাস ব্যাতিত আর কিছুই নয়।

কারণ আল্লাহর রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর মদীনায় রাষ্ট্রীয় শাসন ক্ষমতা লাভের আগে মাক্কী জীবনের তের বছরে আল্লাহর নির্দেশ ছিল সশস্ত্র লড়াই না করার এবং সকল প্রকার বিরোধীতার বিষয়ে মোকাবেলার দায়িত্ব আল্লাহর উপর ছেড়ে দেয়ার।ইসলামী সমাজের কেন্দ্রীয় নেতা সোলায়মান কবীরের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন মোহাম্মাদ ইয়াছিন, মুহাম্মাদ ইউসুফ আলী, আজমুল হক, মোঃ হাফিজুর রহমান, মোঃ সেলিম মোল্লা, মোঃ আবু শামাহ, হুমায়ূন কবীর, রুহুল আমীন, ডাঃ হাসিবুল ইসলাম প্রমূখ।